সোমবার, ১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

অবশেষে হারল ব্রাজিল

news-image

যুক্তরাষ্ট্র সফরে আবারো হোঁচট খেয়েছে ব্রাজিল। আন্তর্জাতিক প্রীতি ম্যাচে পেরুর কাছে ১-০ গোলে হেরেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।লস অ্যাঞ্জেলসে বাংলাদেশ সময় আজ সকাল নয়টায় শুরু ম্যাচে গোলশূন্য প্রথমার্ধের পর ৮৫ মিনিটে পেরুর জয়সূচক গোলটি করেন লুইস আবরাম।

গত জুলাইয়ে কোপা আমেরিকার ফাইনালে এই পেরুকে ৩-১ গোলে হারিয়েই শিরোপা জিতেছিল ব্রাজিল। এবার সেলেসাওদের হারিয়ে কিছুটা প্রতিশোধ নিল পেরু।নিজেদের আগের প্রীতি ম্যাচে কলম্বিয়ার সঙ্গে ২-২ গোলে ড্র করেছিল ব্রাজিল। এবার পেরুর কাছে হেরে ব্রাজিলের ১৭ ম্যাচের অপরাজেয় যাত্রাও থেমে গেল। এর আগে সবশেষ তারা হেরেছিল গত বছর বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের বিপক্ষে।

আগের ম্যাচ থেকে শুরুর একাদশে চারটি পরিবর্তন এনেছিলেন ব্রাজিল কোচ তিতে। নেইমার, দানি আলভেজ, থিয়াগো সিলভা ও আর্থারের জায়গায় এসেছিলেন ডেভিড নেরেস, এডার মিলিতাও, অ্যালান ও ফগনার।প্রথমার্ধে দুই দলই গোলের একাধিক সুযোগ পেয়েছিল। ২৩ মিনিটে পেরুর এডিসন ফ্লোরেসের ভলি চলে যায় পোস্টের সামান্য বাইরে দিয়ে। তার আরেকটি শট ফিরিয়ে দেন ব্রাজিল গোলরক্ষক এডারসন।

ব্রাজিলের অ্যালান তার প্রথম আন্তর্জাতিক গোল প্রায় পেয়েই যাচ্ছিলেন। তবে তাকে ফিরিয়ে দেন পেরুর গোলরক্ষক পেদ্রো।দ্বিতীয়ার্ধে নেইমারকে বদলি হিসেবে নামিয়েছিলেন তিতে। পিএসজির তারকা ফরোয়ার্ডও গোল এনে দিতে পারেননি দলকে।

গোলশূন্য ড্রয়ের দিকেই এগোচ্ছিল ম্যাচ। তবে নির্ধারিত সময়ের পাঁচ মিনিট বাকি থাকতে ফ্রি-কিক থেকে আসা বল হেডে ব্রাজিলের জালে পাঠান আবরাম।পেরুর হয়ে ১৭ ম্যাচে এটাই তার প্রথম গোল। আর সেই গোলই দলকে এনে দিল দারুণ এক জয়।

এ জাতীয় আরও খবর

চু’রি করতে এসে ভাত রান্না করে খেয়েছে চোর!

অন্ধকার ঘরে ২৫ বছর ধরে শিকলবন্দী রতন

যৌ’নপল্লীতে প্রভা-মৌটুসী!

মেডিকেল শিক্ষার্থীর প্রেমের ফাঁদে পোল্যান্ড প্রবাসী, খুইয়েছেন ১০ লাখ

মাত্র ২২ সেকেন্ডে মোটরসাইকেল চু’রি!

অসাধারণ এক স্ন্যাপশট, চিত্রগ্রাহকের সময় লেগেছে ২ ঘণ্টা

মায়ের দ্বিতীয় স্বামীর সঙ্গে পালালো মেয়ে!

মোহাম্মদপুরে আল্লাহর ৯৯ নাম সংবলিত স্তম্ভ নির্মাণ

প’তিতাবৃত্তিতে রাজি না হওয়ায় মেয়েকে নির্দয়ভাবে মারল বাবা!

শিক্ষার্থীদের সামনেই হাতুড়ি দিয়ে মোবাইল ফোন ভাঙলেন অধ্যক্ষ!

নকিয়া-স্যামসাং মোবাইল কম দামে বিক্রি করছে ২ চীনা নারী

এরা শোভন-রাব্বানীর চেয়েও খারাপ: শেখ হাসিনা