শনিবার, ১৯শে অক্টোবর, ২০১৯ ইং ৪ঠা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

ভাইয়ের পিঠে হাত বুলিয়ে বোনের সান্ত্বনা, কাঁদল বিশ্ব!

news-image

আন্তর্জাতিক ডেস্কঃ মাথা কামানো, চেহারা হাড় জিরজিরে। দুই হাতে কমোডের ওপর ভর দিয়ে মাথা নিচু করে দাঁড়িয়ে আছে চার বছরের শিশু। তার এই ভাবে দাঁড়িয়ে থাকা দেখেই মনে হচ্ছে সে অসুস্থ। ওই শিশুটির পাশে দাঁড়িয়ে আছে তার ছোট্ট বোনটি। সে ভাইয়ের পিঠে হাত বুলিয়ে সান্ত্বনা দিচ্ছে। এ দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখার পর চোখের জলে ভাসছেন নেটিজেনরা।

এই ছবি নিজের ফেসবুক পেজ থেকে আপলোড করেছেন ওই দুই শিশুর মা। পোস্টে তিনি লিখেছেন, শৈশবে ক্যানসার হলে কী ভাবে তা প্রভাব ফেলে একটি পরিবারে। সেই পোস্ট সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই ভাইরাল হয়ে যায়।

নিজের দুই সন্তানকে নিয়ে আমেরিকার টেক্সাসে থাকেন কেইটলিন বার্জ। ছবিতে তারই দুই সন্তান, পাঁচ বছরের মেয়ে আব্রে ও চার বছরের ছেলে বেকেট। ২০১৮ সালের এপ্রিলে বেকেটের ক্যানসার ধরা পড়ে। জানা যায়, সে অ্যাকিউট লিম্ফোব্লাস্টিক লিউকেমিয়ায় আক্রান্ত। তারপর শুরু হয় চিকিৎসা।

কেমোথেরাপি, ব্লাড ট্রান্সফিউশন, প্লেটলেট ট্রান্সফিউশনের জন্য এক মাসেরও বেশি সময় ধরে হাসপাতালে ভর্তি থাকতে হয় তাকে। কেমো নেয়ার পর চার বছরের বেকেট এখনও বেশ অসুস্থ।

শিশু বয়সে বেকেটের এই ক্যানসার কী ভাবে পরিবারের উপর প্রভাব ফেলছে সে কথা নিজের ফেসবুক পোস্টে তুলে ধরেছেন কেইটলিন।

তিনি আরো জানিয়েছেন, বেকেটের শরীর খারাপ। কী ভাবে তার সেবার জন্য নিজেকে নিয়োজিত করে তার বোন আব্রে। মরণব্যাধি রোগে আক্রান্ত ছোট্ট শিশুটির কষ্ট চোখে পানি এনেছে নেটিজেনদের।