সোমবার, ২৩শে সেপ্টেম্বর, ২০১৯ ইং ৮ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

বাংলাদেশকে হারানোর মুহূর্তে আফগান শিশুদের নাচ, ভিডিও ভাইরাল

news-image

স্পোর্টস ডেস্কঃ যুদ্ধবিধ্বস্ত দেশে খেলাটা যেন তাদের জন্য আশীর্বাদ। একটু বিনোদন, একটু আনন্দের ছোঁয়া তো পাওয়া যায় এই খেলা থেকেই। হাজারও প্রতিকূলতার মধ্যে বড় হওয়া আফগানিস্তানের শিশুরাও ক্রিকেট-ফুটবল বুঝতে শিখে গেছে। দলের এক একটি সাফল্য আনন্দের ঝর্ণাধারা বইয়ে দেয় তাদের জীবনে।

বাংলাদেশের বিপক্ষে আফগানিস্তানের টেস্ট জয়, সেটাও আবার ২২৪ রানের বড় ব্যবধানে। কদিন আগে টেস্ট মর্যাদা পাওয়া আফগানদের বিপক্ষে যখন ১৯ বছর ধরে টেস্ট খেলা টাইগাররা অসহায় আত্মসমর্পন করে, লজ্জা প্রকাশের আসলে ভাষা থাকে না সমর্থকদের।

তবে বাংলাদেশের সমর্থকদের জন্য কষ্টের হলেও আফগানিস্তানের সমর্থকদের কাছে খেলার এক একটি জয় যেন যুদ্ধ জয়ের মতো আনন্দের। বাংলাদেশের বিপক্ষে রশিদ-নবীরা যখন বিজয় উৎসবে মত্ত, আফগানিস্তানের ঘরে ঘরেও তখন পৌঁছে গেছে সেই আনন্দের রেশ।

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের সাবেক কর্তা শফিক স্ট্যানিকজাই এমনই এক ভিডিও পোস্ট করেছেন সামাজিক যোগাযোগমাধ্যমে। যেখানে দেখা যায়, বাংলাদেশের বিপক্ষে রশিদদের জয় টিভিতে দেখার মুহূর্তে বাঁধভাঙা আনন্দে মেতেছে পাঁচ আফগান শিশু। মনের আনন্দে রীতিমত ফড়িংয়ের মতো নেচে বেড়াচ্ছে তারা, ছুটোছুটি করছে এদিকে সেদিকে।

টেস্ট খেলুড়ে ১২টি দেশের মধ্যে বাংলাদেশের স্থান নবম আর আফগানিস্তানের দশম। কিন্তু পয়েন্টের পার্থক্য ১৩৮৮। এমন একটা দলের বিপক্ষে ঘরের মাঠে এত বড় হার কিছুতেই মেনে নিতে পারছেন না টাইগার সমর্থকরা। তবে আফগানিস্তানের ছোট্ট শিশুদের এই ছুটোছুটি মনের অজান্তেই একটা ভালো লাগা তৈরি করেছে সবার।

এ জাতীয় আরও খবর

হোমনায় সংসদ সদস্য সেলিমা আহমাদ মেরি’র দুর্যোগ সহনীয় বাসগৃহ উদ্বোধন

এরশাদের স্বপ্ন পুরণে কাজ করতে চান সাদ

ঢাবিতে ছাত্রদলের কর্মীদের ওপর ছাত্রলীগের হামলার অভিযোগ

জি কে শামীম ও খালেদের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় কাগজপএ বিহীন ডাক্তার আটক,অবশেষে মুচলেকায় মুক্ত

পরিবর্তন ছাড়াই ফাইনালে বাংলাদেশ দল

স্কুল পরিদর্শনে গিয়ে পাঠদান করলেন নাসিরনগরের ইউএনও

ফতুল্লা থেকে ৩ জন নব্য জেএমবির সদস্য আটক : মনিরুল ইসলাম

মাছ উৎপাদনে বিশ্বে অষ্টম বাংলাদেশ

পান্তা ভাত খাবার উপকারিতাগুলো জেনে নিন।

ভিসির পদত্যাগের দাবিতে গোপালগঞ্জ বঙ্গবন্ধু বিশ্বাবিদ্যালয়ের শিক্ষার্থীদের আন্দোলন অব্যাহত

যেভাবে পাবেন ফাইনাল ম্যাচের টিকিট