রবিবার, ১৭ই নভেম্বর, ২০১৯ ইং ৩রা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

রংপুর উপ-নির্বাচনে কোন অনিয়ম বরদাশত করা হবে না- সিইসি

news-image

রংপুর ব্যুরো : প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা বলেছেন, রংপুর সদর- ৩ আসনের উপ নির্বাচনে ভোট কেন্দ্রে ভোটাররা নিরাপদে ভোট দিতে আসবেন। তারা নিরাপদে ভোট দিয়ে বাড়িতে ফিরে যাবেন এ জন্য সব ধরনের ব্যাবস্থা নেয়া হয়েছে। তিনি হুশিয়ারী উচ্চারন করে বলেছেন নির্বাচনে কারচুপি কিংবা ভোট কেন্দ্র দখল সহ যে কোন অনিয়মের পেলে সেই ভোট কেন্দ্র সহ যেখানেই সমস্যা সেই সব ভোট কেন্দ্র বন্ধ করে দেয়া হবে। এ ব্যাাপারে কোন অনিয়ম বরদাশত করা হবেনা। আমরা এ সবের সঙ্গে কোন কমপ্রোমাইজ করবোনা ।

আজ সোমবার দুপুরে রংপুরের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে রংপুর সদর ৩ আসনের উপ নির্বাচন উপলক্ষে আইন শৃংখলা সভা শেষে সাংবাদিকদের সাথে আলাপ কালে এসব কথা বলেন।সিইসি রোহিঙ্গাদের ভোটার হবার বিষয়টি নির্বাচনের ব্যার্থতা নয় দাবি করে বলেন, ঘটনার সাথে জড়িতদের সনাক্ত করা হয়েছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন নির্বাচন কমিশনের সার্ভারে ১০ কোটি ৪০ লাখ ভোটারের সব ডাটা আছে। সেখানে কোন রোহিঙ্গাদের কারও নাম ওঠেনি। ১১ লাখ রোহিঙ্গা আছে এদের মধ্যে দুষ্ট প্রকৃতির যারা তাদের আমরা প্রতিহত করেছি। খবর পাবার সঙ্গে সঙ্গে এটা প্রতিহত করা সম্ভব হয়েছে। তিনি বলেন নির্বাচন কমিশনের সার্ভারন থেকে নয় ওরা ভোটার আইডি কার্ড জ্বালিয়াতি করে এসব করার চেষ্টা করেছে বলে জানান।

এদিকে আইন শৃংখলা কমিটির সভায় জেলা প্রশাসক আসিব আহসানের সভাপতিত্বে নির্বাচন কমিশনের সিনিয়র সচিব আলমগীর হোসেন সহ নির্বাচন কমিশনের উর্ধতন কর্মকর্তাবৃন্দ এবং আইন শৃংখলা কমিটির কর্মকর্তাবৃন্দ বক্তব্য রাখেন।

এ জাতীয় আরও খবর