মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০১৯ ইং ৭ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

ব্যবসায়িদের দখলে আশুগঞ্জ বাজারের প্রধান সড়কের ফুটপাত

news-image

গোলাম সারোয়ার, আশুগঞ্জ :  ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ বাজারের কাচারির এলাকার প্রধান সড়কের ফুটপাত ও রাস্তা দখল করে চলছে কাঠের তৈরী ফার্নিচারের ব্যবসা। গরু পালনসহ নানাভাবে দখল করে নিয়েছে কিছু দখলবাজ ও ব্যবসায়িরা। এ যেন এক চিরস্থায়ি ব্যবসা প্রতিষ্ঠানে পরিনত হয়ে গেছে। যার কারণে স্বচ্ছন্দে চলাচল করতে পারছেন না পথচারীরা।
বিভিন্ন ধরনের যান চলাচল প্রতিনিয়ত ব্যাহত হচ্ছে।

যে কোন মুহুর্তে ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা।সড়কটি দিয়ে আশুগঞ্জ সারকারখানা হাউজিং কলোনী ও আশুগঞ্জ পাওয়ার স্টেশন কোম্পানি লিমিটেডের কর্পোরেট কলোনীবাসীকে প্রতিদিনই বিভিন্ন কাজে চলাচল করতে হয়। প্রতিদিনই চাকুরি ও ব্যবসাজনিত কারণে নরসিংদী, কিশোরগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়াসহ জেলার বিভিন্ন উপজেলা থেকে আগত হাজারো মানুষ এ রাস্তায় চলাচল করার কারণে প্রতিনিয়ত এখানে জানজটের সৃষ্টি হয়। দখলবাজ ব্যবসায়িরা স্থানীয় ও প্রভাবশালী হওয়ার কারনে কেউ কিছু বলতে ও প্রতিবাদ করতে সাহস পাচ্ছে না।

সরেজমিনে এলাকায় গিয়ে জানা যায়, এই গুরুত্বপূর্ণ সড়কটি আশুগঞ্জ রেল গেইট থেকে শুরু করে বাজার পর্যন্ত প্রায় এক কিলোমিটার ফুটপাত ও রাস্তা স্থানীয় ও প্রভাবশালীদের দখলে চলে গেছে। সেখানে রাখছে বিভিন্ন স্থায়ী ও অস্থায়ী দোকান, গরুপালন, কাঠের তৈরী বিভিন্ন ফার্নিচারের মালামাল ফুটপাত এত সরু হয়ে গেছে যে হেঁটে চলাও দায়। ফুটপাত দখল করে এসব ব্যবসায়ীরা মালামাল রাখছেন স্থায়ীভাবেই। আর যারা ফুটপাতে জায়গা পাচ্ছেন না, তারা মালামাল রাখছেন প্রায় রাস্তার ওপরই। এমনকি রাস্তার ডিভাইজের ওপরেও স্থায়ীভাবে রাখা আছে অন্যান্য আসবাবপত্র। ফলে প্রতিদিনই ঝুঁকি নিয়ে পথচারীদের চলতে হচ্ছে মূল সড়কে নেমে মাঝপথ দিয়ে।

আশুগঞ্জ এলাকার বাসিন্দা মো. গোলাম সারোয়ার জানান এই পথেই আমাদের নিয়মিত যাতায়াত করতে হয়। কিন্তু বর্তমানে ফুটপাতের পুরো অংশই অবৈধ ব্যবসায়ীদের দখলে। হেঁটে চলাচলের আর কোনো উপায় নেই। বছর দুয়েক আগে এখানে প্রথমে দু-একজন ব্যবসায়ী বিভিন্ন পন্য বিক্রি করতেন। পরে দিন দিন কাঠের তৈরী বিভিন্ন ফার্নিচারের মালামাল ফুটপাত স্থায়ীভাবে রাখার স্থান বানিয়ে নিয়েছে। এখন এমন পর্যায় চলে গেছে যে পথচারিরা ফুটপাত দিয়ে হাঁটতে গিয়ে ভিড়ের কারণে সামনে এগোতে পারে না।

এ ব্যাপারে আশুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. নাজিমুল হায়দার বলেন ,সড়কের ফুটপাত দখলের বিষয়টি আমার চোখে পড়েছে। শ্রীঘ্রই ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

এ জাতীয় আরও খবর

মহাসড়কে ওসির হাতে রজনীগন্ধা চালকের মুখে হাসি

ব্রাহ্মণবাড়িয়া জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা

আমাদের না জানিয়ে হঠাৎ খেলা বন্ধ করে দেয়া একটা চক্রান্ত : পাপন

নেতানিয়াহু সরকার গঠনে ব্যর্থ

নদীর তীরবর্তী প্রতিষ্ঠানের প্লট-ফ্ল্যাট ক্রয়ে সতর্ক থাকার অনুরোধ নৌপরিবহন মন্ত্রণালয়ের

রংপুরে নিরাপদ সড়ক দিবস পালিত

এক পা উদ্ধারের পর পাওয়া গেলো খণ্ডবিখণ্ড দেহ

৪ কেজি চাল বিক্রির টাকায় ১ কেজি পেঁয়াজ কিনলেন নাছিমা

জমকালো অভিষেক সম্রাট ও সম্রাজ্ঞীর

আমি পদত্যাগ করব না : মেনন

খ্যাপা গরু সামলাতে প্রযুক্তি সম্পন্ন হেলিকপ্টার!

গৃহবধূকে ধর্ষণের পর হত্যার দায়ে ৭ জনের মৃত্যুদণ্ড