মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০১৯ ইং ৭ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

এই নারী যে কারণে বিয়ের পোশাক পরে ঘুরে বেড়ান!

news-image

অনলাইন ডেস্ক : বেশিরভাগ নারীই বিয়ের পেশাকটি যত্নে তুলে রাখেন। কেউ কেউ মাঝে মধ্যে হয়তো সেটি বের করে স্মৃতি রোমন্থন করেন। কেউ বা তার পরবর্তী প্রজন্মের হাতে সেটি তুলে দেন। কিন্তু অস্ট্রেলিয়ান নারী ট্যামি হল তার বিয়ের পোশাকটি অন্য সবার মতো যত্নে তুলে রাখেননি। মাছ শিকার করতে, ফুটবল খেলতে, এমনকী ব্যায়ামাগারে তিনি পরে যান বিয়ের পোশাক।

অদ্ভুত শোনালেও এমনই কাণ্ড করে চলেছেন অ্যাডিলেটের বাসিন্দা ৪৩ বছরের ট্যামি। বিষয়টি এমন নয়, ট্যামি তার বিয়ের সুন্দর সাদা গাউনটি নিয়ে খুবই আপ্লুত। বরং একজন পরিবেশবিদ হওয়ার কারণে তিনি ভোগবাদী জীবনধারা থেকে দূরে সরে আরও টেকসই জীবন যাপনের চিন্তা থেকে এমন সিদ্ধান্ত নিয়েছিলেন।

বিষয়টি আরেকটু খোলাসা করে বলতে গেলে, ট্যামি মনে করেন, দামি বিয়ের পোশাকটি সব জায়গায় পরে গেলেই এর যথাযথ ব্যবহার হবে।

ট্যামি জানান, গত বছরের অক্টোবরে অর্কেস্ট্রা ম্যানেজার কারেন ফ্রস্টকে তিনি বিয়ে করেন। ওই সময় বিয়ের পোশাক তৈরি করতে তাকে খরচ করতে হয়েছে ৯৮৬ পাউন্ড, বাংলাদেশী টাকায় যার মূল্য ১ লাখ টাকার ওপরে।

ট্যামির মতে, একটি মাত্র পোশাকে এত টাকা খরচ করে শুধু শুধু ফেলে রাখা ঠিক নয়। এ কারণে তিনি সেটা বিভিন্ন জায়গায় ব্যবহারের সিদ্ধান্ত নেন।

ট্যামি জানান, বিয়ের আগে ২০১৬ সালে একবার ভারতে ঘুরতে গিয়েছিলেন। মানুষ কত কষ্ট করে বেঁচে আছে সে অভিজ্ঞতা তিনি সেখান থেকে পেয়েছেন।

ট্যামি বলেন, ‘ ওই ভ্রমণে গিয়ে আমার মনে হয়েছে মানুষের ভোগবাদী মানসিকতা সমাজকে কতটা গ্রাস করেছে’। তিনি আরও বলেন, ‘ দেশে আসার পর, এক বছরে নতুন কোনও পোশাক বা জুতা না কেনার সিদ্ধান্ত নিয়েছিলাম।’

ট্যামি জানান, অনেক টাকা খরচ করে বিয়ের পোশাক মাত্র কয়েক ঘণ্টার জন্য পরা হয়। এটা মোটেও ঠিক নয়। এ কারণে তিনি ঠিক করেছিলেন, বিয়ের পোশাক তৈরির পর তিনি বারবার সেটা ব্যবহার করবেন।

আশ্চর্য শোনালেও দামি বিয়ের পোশাকটি পরে ট্যামি গণ পরিবহনে যাতায়ত করেছেন, নিউজিল্যান্ডের হবিবিটনে কাঠ কাটতে গিয়েও এটি ব্যবহার করেছেন। এমনকী পাহাড়ে উঠার সময়ও পোশাকটি পরেছিলেন তিনি ।এখন স্বামীর সঙ্গে আইসল্যান্ডে ভ্রমণের সময় এটি পরার পরিকল্পনা করছেন। সূত্র : এনডিটিভি

এ জাতীয় আরও খবর

মহাসড়কে ওসির হাতে রজনীগন্ধা চালকের মুখে হাসি

ব্রাহ্মণবাড়িয়া জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা

আমাদের না জানিয়ে হঠাৎ খেলা বন্ধ করে দেয়া একটা চক্রান্ত : পাপন

নেতানিয়াহু সরকার গঠনে ব্যর্থ

নদীর তীরবর্তী প্রতিষ্ঠানের প্লট-ফ্ল্যাট ক্রয়ে সতর্ক থাকার অনুরোধ নৌপরিবহন মন্ত্রণালয়ের

রংপুরে নিরাপদ সড়ক দিবস পালিত

এক পা উদ্ধারের পর পাওয়া গেলো খণ্ডবিখণ্ড দেহ

৪ কেজি চাল বিক্রির টাকায় ১ কেজি পেঁয়াজ কিনলেন নাছিমা

জমকালো অভিষেক সম্রাট ও সম্রাজ্ঞীর

আমি পদত্যাগ করব না : মেনন

খ্যাপা গরু সামলাতে প্রযুক্তি সম্পন্ন হেলিকপ্টার!

গৃহবধূকে ধর্ষণের পর হত্যার দায়ে ৭ জনের মৃত্যুদণ্ড