শনিবার, ১৯শে অক্টোবর, ২০১৯ ইং ৪ঠা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

সরাইল ওসি’র পরিকল্পনায় ব্যাপক সাড়া পড়েছে

news-image

আরিফুল ইসলাম সুমন, সরাইল : ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলাকে দাঙ্গামুক্ত করতে ওসি সাহাদাত হোসেন টিটো’র ইতিবাচক পরিকল্পনায় বেশ সাড়া পড়েছে এলাকাবাসীর মাঝে। দাঙ্গার কুফল সম্পর্কে পুলিশের এই ওসি পাড়া-মহল্লায় গিয়ে সভা-সমাবেশের মাধ্যমে যে শান্তির বার্তা পৌঁছে দিচ্ছেন তা স্থানীয় জনমনে দাগ কাটছে। তাইতো ওসির প্রতি আস্থা রেখে গ্রামের মানুষেরা দাঙ্গাকে না বলে বিভিন্ন ধরণের দেশীয় অস্ত্র পুলিশের কাছে জমা দেওয়ার পাশাপাশি শান্তির পক্ষে তাঁরা শপথ নিচ্ছেন। আর এই শান্তির শপথ পাঠ করাচ্ছেন খোদ ওসি সাহাদাত হোসেন টিটো।

তবে স্থানীয় একটি সুবিধাবাদী মহল ওসির এই শান্তির প্রক্রিয়াটি ভালো চোখে দেখছেন না বলে নানা মানুষের মাঝে এ আলোচনা বিদ্যমান আছে। তাদের মতে, সুবিধাবাদী ওই মহল চায় এলাকায় দাঙ্গা-ফ্যাসাদ লেগে থাকুক, এতে নানাভাবে ফায়দা লুটতে সুবিধা হয় তাদের। তবে এই শ্রেণীর লোকের সংখ্যা সমাজে হাতেগোনা কয়েকজন মাত্র। বর্তমানে এ থানায় মিথ্যা মামলা না নেওয়ার কারণে এখানকার বিভিন্ন এলাকায় সামাজিক অস্থিরতা অনেকাংশে কমে এসেছে এবং এতে দাঙ্গা সৃষ্টির প্রক্রিয়া মাটিচাপা পড়েছে। এ প্রক্রিয়া অব্যাহত থাকলে সমাজ থেকে দাঙ্গা চিরতরে নির্মূল হবে বলে শান্তি প্রিয় মানুষদের দাবি।

এদিকে সরাইল থানার ওসি সাহাদাত হোসেন টিটোর পরিকল্পনায় ১ অক্টোবর উপজেলার নোয়াগাঁও গ্রামবাসীর উদ্যোগে ‘দাঙ্গামুক্ত সরাইল গড়ার লক্ষ্যে ‘ স্থানীয় নিম্ন মাধ্যমিক বিদ্যালয় মাঠে “দেশীয় অস্ত্র সমর্পণ ও শান্তির পক্ষে শপথ ” অনুষ্ঠান হয়। এতে গ্রামের বেশকিছু মানুষ দাঙ্গাকে না বলে পুলিশের কাছে দেশীয় অস্ত্র জমা দেন। পরে তারা শান্তির পক্ষে শপথ নেন। শপথ বাক্য পাঠ করান ওসি সাহাদাত হোসেন টিটো। এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এস এম মোসা। বিশেষ অতিথি ছিলেন, সরাইল সার্কেল এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. মকবুল হোসেন, ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদ সদস্য পায়েল হোসেন মৃধা সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এ জাতীয় আরও খবর

যে কারণে যুবলীগের দায়িত্ব নিতে আগ্রহী ভিসি মীজান

মেয়াদউর্ত্তীণ তিস্তা রেলসেতু নির্মাণের উদ্যোগ নেই: ঝুঁকি নিয়ে চলছে ১৮ট্রেন

বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারের রংপুর বিভাগীয় আহবায়ক কমিটি গঠিত

ঘুষ, দুর্নীতি অভিযোগ সত্য প্রমানিত হওয়ায় নাসিরনগরের ভূমি কর্মকর্তা নিম্ন পদে অবমনিত

নাসিরনগরে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিবকে সংবর্ধনা

উত্তাল লেবাননে বাংলাদেশিদের সতর্কভাবে চলাফেরার নির্দেশ

যুবলীগের সম্মেলনকে ঘিরে শীর্ষ পদে আলোচনায় আছেন যারা

শিক্ষা প্রতিষ্ঠানে রংপুর মেট্রোপলিটন পুলিশের বৃক্ষরোপণ কার্যক্রম শুরু

সাব্বিরের বাদ পড়া নিয়ে যা বললেন নান্নু

রোহিঙ্গাদের প্রত্যাবাসনে মিয়ানমারকে চাপ প্রয়োগে জার্মানির প্রতি আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

দেশে দুর্নীতিবিরোধী অব্যাহত থাকবে : স্বরাষ্ট্রমন্ত্রী

জীবনে যে পরিবর্তন আনে বিয়ে