শনিবার, ১৯শে অক্টোবর, ২০১৯ ইং ৪ঠা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

আশুগঞ্জে শারদিয়ার শেষ মূহুর্তের সাজসজ্জা চলছে

news-image

গোলাম সারোয়ার, আশুগঞ্জ  : শারদীয় দূর্গোৎসব সনাতন ধর্মালম্বীদের গুরুত্বপূর্ন ও ধর্মীয় সামাজিক উৎসব। প্রতিবছর শরৎকাল এলেই সনাতন ধর্মালম্বীরা মেতে উঠেন দূর্গাপূজার উৎসবের আমেজে। এ যেন এক ধর্মীয় হৃদয় নিংড়ানো মিলন মেলায় পরিনত হয় এই উৎসবে। আগামী ৪অক্টোবর শুক্রবার ষষ্ঠী পূজার মধ্য দিয়ে আরম্ভ হতে যাচ্ছে সনাতন ধর্মালম্বীদের সর্ববৃহৎ উৎসব এই শারদীয় দুর্গোৎসব। ইতোমধ্যে প্রতিমা তৈরীর কারিগররাও দিনরাত পরিশ্রম করে সাজিয়ে তুলছেন প্রতিমাকে।

অন্য দিকে মন্ডপে মন্ডপে চলছে শেষ মুহূর্তের সাজসজ্জার কাজ। এবার ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে ১৪টি পূজা মন্ডপে একযোগে অনুষ্ঠিত হবে শারদীয় দূর্গোৎসব। পূজামন্ডপগুলো হল আশুগঞ্জ শ্রমকল্যাণ কেন্দ্র সার্বজনীন পূজামন্ডপ, আশুগঞ্জ চর সোনারামপুর স্কুল মাঠ সার্বজনীন পূজামন্ডপ, চরসোনারামপুর লোকনাথপাড়া সার্বজনীন পূজামন্ডপ, রেইলগেইট রবিদাসপাড়া সার্বজনীন পূজামন্ডপ, আশুগঞ্জ সারকারখানা সার্বজনীন পূজামন্ডপ, বাহাদুরপুর মা আনন্দময়ী ক্লাব সার্বজনীন পূজামন্ডপ, তালশহর পূর্বপাড়া সার্বজনীন পূজামন্ডপ, তালশহর ঠাকুরবাড়ি সার্বজনীন পূজামন্ডপ, লালপুর কান্দাপাড়া সূর্যকুমার দাস সার্বজনীন পূজামন্ডপ, লালপুর পালপাড়া টানপাড়া সার্বজনীন পূজামন্ডপ, লালপুর বায়েক সার্বজনীন পূজামন্ডপ, লালপুর পশ্চিমপাড়া শ্রী নিবাস দাসের বাড়ি, লালপুর নাথপাড়া সার্বজনীন পূজামন্ডপ, লালপুর টানপাড়া বিশ্বরঞ্জন দাস মাষ্টারবাড়ি সার্বজনীন পূজামন্ডপ ।

শুক্রবার ষষ্ঠী পূজার মধ্য দিয়েই শুরু হবে পূজার আনুষ্ঠানিক যাত্রা। এইদিনে দেবীদূর্গা অশুর বধের পর বাবার বাড়িতে আগমন ঘটে । এইদিনে দেশ ও জাতির সমৃদ্ধি কামনায় দেবীদূর্গার আগমন ঘটে ষষ্ঠী পূজার শুরুর মধ্যদিয়ে।আশুগঞ্জ পূজা উদযাপন কমিটির সাধারন সম্পাদক নিতাই চন্দ্র ভৌমিক জানান, এবার আশুগঞ্জে ১৪ টি মন্ডপে আগামী শুক্রবার থেকে শারদীয় উৎসব অনুষ্ঠিত হবে। পূজার সার্বিক পরিস্থিতি চমৎকার। আইন শৃঙখলা পরিস্থিতি খুবই ভালো। পুলিশ প্রশাসন সার্বিক নিরাপত্তা দেয়ার ব্যপারে আমাদের নিশ্চিত করেছেন।

এবার দেবী দূর্গা ঘোটক (ঘোড়ায়) করে আগমন করে সকল প্রকার অশুভ সাম্প্রদায়িক শক্তিকে বিনাশ করে আবার ঘোটকে র্নিগমন করবেন এটাই ভক্তদের কামনা।

এ জাতীয় আরও খবর

মেয়াদউর্ত্তীণ তিস্তা রেলসেতু নির্মাণের উদ্যোগ নেই: ঝুঁকি নিয়ে চলছে ১৮ট্রেন

বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারের রংপুর বিভাগীয় আহবায়ক কমিটি গঠিত

ঘুষ, দুর্নীতি অভিযোগ সত্য প্রমানিত হওয়ায় নাসিরনগরের ভূমি কর্মকর্তা নিম্ন পদে অবমনিত

নাসিরনগরে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিবকে সংবর্ধনা

উত্তাল লেবাননে বাংলাদেশিদের সতর্কভাবে চলাফেরার নির্দেশ

যুবলীগের সম্মেলনকে ঘিরে শীর্ষ পদে আলোচনায় আছেন যারা

শিক্ষা প্রতিষ্ঠানে রংপুর মেট্রোপলিটন পুলিশের বৃক্ষরোপণ কার্যক্রম শুরু

সাব্বিরের বাদ পড়া নিয়ে যা বললেন নান্নু

রোহিঙ্গাদের প্রত্যাবাসনে মিয়ানমারকে চাপ প্রয়োগে জার্মানির প্রতি আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

দেশে দুর্নীতিবিরোধী অব্যাহত থাকবে : স্বরাষ্ট্রমন্ত্রী

জীবনে যে পরিবর্তন আনে বিয়ে

জঙ্গিবাদের রিক্রুটার মটিভেটররা ইন্টারনেটে আকর্ষণীয় অফার দিচ্ছে