মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০১৯ ইং ৭ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

যেখানে অপরাধীরা থাকুন, সেখানেই অভিযান চলবে : কাদের

news-image

গাজীপুর প্রতিনিধি : চলমান দুর্নীতিবিরোধী অভিযান কোনো ব্যক্তি, গোষ্ঠী বা দলের বিরুদ্ধে নয়। এটি অপরাধী এবং দুর্নীতির বিরুদ্ধে একটি অভিযান বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। দুর্বৃত্তায়নের একটি চক্র বাংলাদেশে রয়েছে, এই চক্রটি ভেঙে দিতে হবে। সে জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্যোগ নিয়েছেন এবং এই শুদ্ধি অভিযান শুরু হয়েছে আপন ঘর থেকেই।

আজ শুক্রবার সকালে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার খাড়াজোড়া এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চার লেন প্রকল্পের উন্নয়নকাজ পরিদর্শনের এসে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

এ সময় ওবায়দুল কাদের বিএনপির কারাবন্দী চেয়ারপারসন খালেদা জিয়ার অসুস্থতা ও মুক্তির বিষয়ে বলেন, খালেদা জিয়া বয়স্ক হয়ে গেছেন, এই বয়সে একেবারে সুস্থ সবল তিনি থাকবেন এমন কথা নয়। তাঁর চিকিৎসার দায়িত্বে চিকিৎসকদের একটি টিম আছে এবং একটি বোর্ড আছে। তাঁরা মাঝে মাঝেই পরীক্ষা করে দেখেন। অসুস্থতার বিষয়ে বিএনপি যা বলে, তার সঙ্গে চিকিৎসকদের রিপোর্টের কোনো মিল নেই। তিনি বলেন, ‘আমার মনে হয় এখানে যেমন মানবিক বিষয়টি দেখতে হবে, একইভাবে এখানে একটি আইনগত বিষয় রয়েছে। আইনগত বিষয়টি সরকারের হাতে নেই। এটা আমি বারবার বলেছি, বারবার বলার চেষ্টা করেছি।’

এ প্রসঙ্গে মন্ত্রী আরও বলেন, খালেদা জিয়া যদি আদালতে জামিন পান এবং চিকিৎসকদের পরামর্শে চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার মতো অবস্থা তাঁর হয় সেটা পরবর্তী সময়ে বিবেচনা করা যাবে। তবে বিএনপির দাবির সঙ্গে চিকিৎসকদের রিপোর্টের সংগতি নেই। বিএনপির এমপিরা প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করেছেন, সরকারের উচ্চ পর্যায়ে তাঁরা বিবেচনার কথা বলেছেন।

মন্ত্রী ক্যাসিনোর বিরুদ্ধে অভিযান বিষয়ে আরও বলেন, ‘যাঁরাই অপরাধী, যেখানে অপরাধীরা থাকুন, সেটা ঢাকা হোক অথবা দেশের যেকোনো জায়গায় হোক, সারা বাংলাদেশের যেখানেই অপকর্মকারী, যেখানেই অপরাধী, যেখানেই দুর্বৃত্তায়ন, চাঁদাবাজি, লুটপাট, টেন্ডারবাজি সেখানেই এই অভিযান চলবে।’ তিনি জানান, এ ব্যাপারে আইনশৃঙ্খলাবাহিনীকে পরিষ্কার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি দিল্লি যাওয়ার আগেও বলে গিয়েছেন, এই শুদ্ধি অভিযান কোনো অবস্থায় শিথিল হবে না। এই অভিযান চলতেই থাকবে। দুর্বৃত্তায়নের চক্র ভেঙে দিতে প্রধানমন্ত্রী বদ্ধপরিকর।

পরিদর্শনকালে মন্ত্রীর সঙ্গে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সড়ক ও জনপথের ঢাকা বিভাগীয় তত্ত্বাবধায়ক সবুজ উদ্দিন খান, গাজীপুরের নির্বাহী প্রকৌশলী মো. সাইফুদ্দিন, জেলা পুলিশ সুপার শামসুন্নাহার, কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন মজুমদার, সালনা (কোনাবাড়ী) হাইওয়ে থানার ওসি মুজিবুর রহমান এবং প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এ জাতীয় আরও খবর

মহাসড়কে ওসির হাতে রজনীগন্ধা চালকের মুখে হাসি

ব্রাহ্মণবাড়িয়া জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা

আমাদের না জানিয়ে হঠাৎ খেলা বন্ধ করে দেয়া একটা চক্রান্ত : পাপন

নেতানিয়াহু সরকার গঠনে ব্যর্থ

নদীর তীরবর্তী প্রতিষ্ঠানের প্লট-ফ্ল্যাট ক্রয়ে সতর্ক থাকার অনুরোধ নৌপরিবহন মন্ত্রণালয়ের

রংপুরে নিরাপদ সড়ক দিবস পালিত

এক পা উদ্ধারের পর পাওয়া গেলো খণ্ডবিখণ্ড দেহ

৪ কেজি চাল বিক্রির টাকায় ১ কেজি পেঁয়াজ কিনলেন নাছিমা

জমকালো অভিষেক সম্রাট ও সম্রাজ্ঞীর

আমি পদত্যাগ করব না : মেনন

খ্যাপা গরু সামলাতে প্রযুক্তি সম্পন্ন হেলিকপ্টার!

গৃহবধূকে ধর্ষণের পর হত্যার দায়ে ৭ জনের মৃত্যুদণ্ড