শনিবার, ১৯শে অক্টোবর, ২০১৯ ইং ৪ঠা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

যুব মহিলা দলের নেতৃত্বে নিপুণ-রুমা!

news-image

নিউজ ডেস্ক : বিএনপির নতুন অঙ্গ সংগঠন হিসেবে জাতীয়তাবাদী যুব মহিলা দল গঠনের জোর আলোচনা চলছে। শিগগিরই এ সংগঠনের আত্মপ্রকাশ ঘটতে যাচ্ছে বলেও দলের একাধিক নেতা জানিয়েছেন। তবে বিষয়টি নিয়ে বিএনপির দায়িত্বশীল নেতারা কেউ প্রকাশ্যে মুখ খুলছেন না।

সূত্র জানায়, জাতীয়তাবাদী যুবদলের আদলে গঠন করা হবে যুব মহিলা দল। পেশাজীবীদের মধ্যে যারা যুব মহিলা এবং ছাত্রদল থেকে যারা উঠে এসেছেন তাদের সমন্বয়ে যুব মহিলা দলের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি গঠন করা হবে। পর্যায়ক্রমে সারাদেশে এ সংগঠনের কমিটি গঠন করা হবে।

সূত্র আরও জানায়, অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরীকে আহ্বায়ক এবং ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় নেত্রী আরিফা সুলতানা রুমাকে সদস্য সচিব করে জাতীয়তাবাদী যুব মহিলা দল গঠনের খসড়া কাজ চলছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থী শেরপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক হযরত আলীর মেয়ে ডা. সানসিলা জেবরিন প্রিয়াংকা, ব্যারিস্টার রুমিন ফারহানা এমপিকেও কেন্দ্রীয় কমিটির সদস্য হিসেবে বিবেচনা করা হচ্ছে।

যুব মহিলা দলের গঠনতন্ত্র, প্রস্তাবিত আহ্বায়ক কমিটির সার্বিক কাজ সম্পন্ন হলে বিষয়টি দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছে পাঠানো হবে। বিষয়টি নিয়ে বেশ গোপনীয়তা রক্ষা করা হচ্ছে।

বিএনপির সিনিয়র নেতারা গোপনে উৎসাহ দিলেও এ নিয়ে প্রকাশ্যে কিছু বলছেন না। কারণ হিসেবে জানা গেছে, ২০১৫ সালের মাঝামাঝিতে সানজানা চৈতী পপিকে সভাপতি ও লায়ন হাসিনা মোর্শেদ কাকলীকে সাধারণ সম্পাদক করে জাতীয়তাবাদী যুব মহিলা দল গঠনের উদ্যোগ নেয়া হয়। তবে তৎকালীন মহিলা দলের এক প্রভাবশালীর নেত্রীর বিরোধিতার কারণে শেষ পর্যন্ত তা আলোর মুখ দেখেনি।

যুব মহিলা দলের বিষয়ে সানজানা চৈতী পপি জানান, জাতীয়তাবাদী যুব মহিলা দল গঠনের ব্যাপারে আমাদের আগ্রহ আছে। তবে আরিফা সুলতানা রুমা জাগো নিউজকে বলেন, ‘যুব মহিলা দল গঠন হবে কিনা জানা নেই। এ বিষয়ে আমাকে কেউ এখনও কিছু বলেনি।’

নিপুণ রায় চৌধুরী বলেন, ‘বেশ আগে বিষয়টি নিয়ে গণমাধ্যমে খবর দেখেছি। আর এই যে আপনার থেকেই প্রথম শুনলাম। আমি বিষয়টা জানি না।’

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী জানান, তাদের দলের মধ্যে জাতীয়তাবাদী যুব মহিলা দল গঠনের ব্যাপারে কোনো আলোচনা নেই। জাগো নিউজ

এ জাতীয় আরও খবর

মেয়াদউর্ত্তীণ তিস্তা রেলসেতু নির্মাণের উদ্যোগ নেই: ঝুঁকি নিয়ে চলছে ১৮ট্রেন

বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারের রংপুর বিভাগীয় আহবায়ক কমিটি গঠিত

ঘুষ, দুর্নীতি অভিযোগ সত্য প্রমানিত হওয়ায় নাসিরনগরের ভূমি কর্মকর্তা নিম্ন পদে অবমনিত

নাসিরনগরে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিবকে সংবর্ধনা

উত্তাল লেবাননে বাংলাদেশিদের সতর্কভাবে চলাফেরার নির্দেশ

যুবলীগের সম্মেলনকে ঘিরে শীর্ষ পদে আলোচনায় আছেন যারা

শিক্ষা প্রতিষ্ঠানে রংপুর মেট্রোপলিটন পুলিশের বৃক্ষরোপণ কার্যক্রম শুরু

সাব্বিরের বাদ পড়া নিয়ে যা বললেন নান্নু

রোহিঙ্গাদের প্রত্যাবাসনে মিয়ানমারকে চাপ প্রয়োগে জার্মানির প্রতি আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

দেশে দুর্নীতিবিরোধী অব্যাহত থাকবে : স্বরাষ্ট্রমন্ত্রী

জীবনে যে পরিবর্তন আনে বিয়ে

জঙ্গিবাদের রিক্রুটার মটিভেটররা ইন্টারনেটে আকর্ষণীয় অফার দিচ্ছে