মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০১৯ ইং ৭ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

রংপুরে বিজয়া দশমীর পৃথক পৃথক বণার্ঢ্য শোভাযাত্রা: অংশ গ্রহন করেননি আমন্ত্রিত অতিথি

news-image

রংপুর ব্যুরো : বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ রংপুর জেলা ও মহানগর কমিটির আয়োজিত শারদীয় দুর্গোৎসব এর বিজয়া দশমীর বণার্ঢ্য অনুষ্ঠানে অংশ গ্রহন করেননি আমন্ত্রিত অতিথিরা। ফলে নগরীতে পৃথক পৃথক শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

সংশ্লিষ্ট একটি সুত্র জানান, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ রংপুর জেলা ও মহানগর কমিটির উভয়ের মধ্যে দীর্ঘদিন থেকে বিভিন্ন কারণে দ্ব›দ্ব লেগে আছে। আর এরই ধারাবাহিকতায় আজ মঙ্গলবার শারদীয় দূর্গোৎসবের বিজয়া দশমীর বণার্ঢ্য শোভাযাত্রাতে দ্বিধাবিভক্তির বিষয়টি প্রকাশ্যে রুপ নিয়েছে। উভয়ের মধ্যে সৃষ্ট হওয়া সংকট সমাধান না হওয়ায়, তাই বিজয়া দশমীর বণার্ঢ্য শোভাযাত্রাতে অংশ গ্রহণ করেননি অনুষ্ঠানের প্রধান অতিথি রংপুরের বিভাগীয় কমিশনার কে.এতারিকুল ইসলাম, উদ্বোধক বাংলাদেশ পুলিশ রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য ও রংপুর মেট্রোপুলিশ কমিশনার মোহাঃ আব্দুল আলীম মাহামুদসহ অন্যান্য অতিথিবৃন্দরা।

পরে বিকেল ৫টায় নগরীর শালবন থেকে একটি বণার্ঢ্য শোভাযাত্রা বের করেন বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ রংপুর জেলা কমিটি। শোভাযাত্রার নেতৃত্ব দেন বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ রংপুর জেলা কমিটির সভাপতি (ভারপ্রাপ্ত) শ্রী অজয় প্রসাদ বাবণ ও সাধারণ সম্পাদক বাবু ধীমান ভট্টাচার্যসহ অন্যান্যরা। শোভাযাত্রাটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে মুলাটোল পুকুরে প্রতিমা বিসর্জন দেয়া হয়।

এদিকে বিকেলে সাড়ে ৫টায় নগরীর সুরভী উদ্যান থেকে একটি শোভাযাত্রা বের করেন বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ রংপুর মহানগর কমিটি। শোভাযাত্রার উদ্বোধন করেন পুজা উদযাপন পরিষদ মহানগর রংপুর সভাপতি সুব্রত সরকার মুকুল। উদ্বোধন পূর্বে পুজা উদযাপন পরিষদ মহানগর রংপুর সাধারণ সম্পাদক ধনজিৎ ঘোষ তাপসের সঞ্চালনের বক্তব্য রাখেন সাংবাদিক বাবু সুশান্ত কুমার, রংপুর জেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক লক্ষিণ চন্দ্র দাস।

শোভাযাত্রাটি সুরভী উদ্যান থেকে বের হয়ে টাউনহল চত্বর হয়ে মাহিগঞ্জ ডিমলা পুকুরে গিয়ে শেষ হয়। পরে ডিমলা পুকুরে প্রতিমা বিসর্জন দেয়া হয়।

বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ রংপুর জেলা কমিটির সভাপতি (ভারপ্রাপ্ত) শ্রী অজয় প্রসাদ বাবণ ও সাধারণ সম্পাদক বাবু ধীমান ভট্টাচার্য জানান সাংগঠনিকভাবে তাদের সাথে সমন্বয় না হওয়ায় অবশেষে শোভাযাত্রাটি পৃথক স্থান থেকে বের করার সিদ্ধান্ত নেয়া হয়।

এ জাতীয় আরও খবর

মহাসড়কে ওসির হাতে রজনীগন্ধা চালকের মুখে হাসি

ব্রাহ্মণবাড়িয়া জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা

আমাদের না জানিয়ে হঠাৎ খেলা বন্ধ করে দেয়া একটা চক্রান্ত : পাপন

নেতানিয়াহু সরকার গঠনে ব্যর্থ

নদীর তীরবর্তী প্রতিষ্ঠানের প্লট-ফ্ল্যাট ক্রয়ে সতর্ক থাকার অনুরোধ নৌপরিবহন মন্ত্রণালয়ের

রংপুরে নিরাপদ সড়ক দিবস পালিত

এক পা উদ্ধারের পর পাওয়া গেলো খণ্ডবিখণ্ড দেহ

৪ কেজি চাল বিক্রির টাকায় ১ কেজি পেঁয়াজ কিনলেন নাছিমা

জমকালো অভিষেক সম্রাট ও সম্রাজ্ঞীর

আমি পদত্যাগ করব না : মেনন

খ্যাপা গরু সামলাতে প্রযুক্তি সম্পন্ন হেলিকপ্টার!

গৃহবধূকে ধর্ষণের পর হত্যার দায়ে ৭ জনের মৃত্যুদণ্ড