মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০১৯ ইং ৭ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

ব্রাজিলে বয়সভিত্তিক পর্যায়ের ফুটবলার পাঠাতে চায় বাংলাদেশ

news-image

কূটনৈতিক প্রতিবেদক : উন্নত প্রশিক্ষণ নিতে ব্রাজিলে দীর্ঘ মেয়াদে বয়সভিত্তিক পর্যায়ের ফুটবলার পাঠাতে চায় বাংলাদেশ। সোমবার রাতে ব্রাজিলের ১৯৭তম জাতীয় দিবসে ঢাকাস্থ ব্রাজিল দূতাবাসের আয়োজিত অনুষ্ঠানে বাংলাদেশের যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল একথা বলেন।

বাংলাদেশের নিযুক্ত ব্রাজিলের রাষ্ট্রদূত জোয়াও তাবাজারা ডি অলিভিয়েরা জুনিয়র এ বিষয়ে বলেন, ‘বাংলাদেশের সরকারের পক্ষ থেকে কোনো উদ্যোগ নেওয়া হলে তা খতিয়ে দেখা হবে।’

তিনি বলেন, ‘বংলাদেশের ফুটবলাররা খুব ভালো। আমাদের দেশের কোচরা তাদের অনেক প্রশংসা করেছেন। আমি তাদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করছি। বাংলাদেশ সরকারের পক্ষ থেকে নতুন কোনো প্রস্তাব আসলে অবশ্যই আমরা তা নিয়ে আলোচনা করব।’

ব্রাজিলে এক মাসব্যাপী প্রশিক্ষণ নিয়েছেন বাংলাদেশের চার তরুণ ফুটবলার। মাসব্যাপী কার্যক্রমের সফলতায় সন্তুষ্ট হয়ে এবার বড় প্রকল্প হাতে নিতে চায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।এখন উন্নত প্রশিক্ষণ নিতে দীর্ঘ মেয়াদে ব্রাজিলে বয়সভিত্তিক পর্যায়ের ফুটবলার পাঠাতে চায় বাংলাদেশ।

আলোচনায় উঠে আসে অনুর্ধ্ব-১৫ ও ১৭ পর্যায়ে বাংলাদেশের চার ফুটবলারের কথা। জগেন, নাহিদ, মিঠু ও নাজমুল এ চার ফুটবলার কিছু দিন আগেই এক মাসের অনুশীলন শেষ করে এসেছেন ব্রাজিল থেকে।

ব্রাজিলে অনুশীলন করার সুযোগকে এবার বড় পরিসরে কাজে লাগাতে চান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী। নিতে চান দীর্ঘ মেয়াদে ব্রাজিলের অনুশীলনের সুযোগ।

এ জাতীয় আরও খবর

মহাসড়কে ওসির হাতে রজনীগন্ধা চালকের মুখে হাসি

ব্রাহ্মণবাড়িয়া জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা

আমাদের না জানিয়ে হঠাৎ খেলা বন্ধ করে দেয়া একটা চক্রান্ত : পাপন

নেতানিয়াহু সরকার গঠনে ব্যর্থ

নদীর তীরবর্তী প্রতিষ্ঠানের প্লট-ফ্ল্যাট ক্রয়ে সতর্ক থাকার অনুরোধ নৌপরিবহন মন্ত্রণালয়ের

রংপুরে নিরাপদ সড়ক দিবস পালিত

এক পা উদ্ধারের পর পাওয়া গেলো খণ্ডবিখণ্ড দেহ

৪ কেজি চাল বিক্রির টাকায় ১ কেজি পেঁয়াজ কিনলেন নাছিমা

জমকালো অভিষেক সম্রাট ও সম্রাজ্ঞীর

আমি পদত্যাগ করব না : মেনন

খ্যাপা গরু সামলাতে প্রযুক্তি সম্পন্ন হেলিকপ্টার!

গৃহবধূকে ধর্ষণের পর হত্যার দায়ে ৭ জনের মৃত্যুদণ্ড