সোমবার, ১৪ই অক্টোবর, ২০১৯ ইং ২৯শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

এতিম খুশিকে বিয়ে দিলেন রংপুরের ডিসি

news-image

সোহেল রশীদ,রংপুর : রংপুরে পিতা-মাতা হারা এতিম খুশি খাতুনকে বিয়ে দিলেন রংপুরের জেলা প্রশাসক আসিফ আহসান। আর এই এতিমের বিয়েতে সহযোগিতা করে সমাজসেবা অধিদপ্তর ও শেখ রাসেল বালিকা শিশু প্রশিক্ষণ ও পূনর্বাসন কেন্দ্র । আজ বৃহস্পতিবার রংপুর পর্যটন মোটেলে এতিম মেয়ের বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়।

দেখা গেছে, আর দশটি জাঁকজমক পূর্ন বিয়ের মতো বেজেছে যন্ত্র সঙ্গিত বাজনা। হয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান। নিমন্ত্রনে এসেছিলেন উচ্চপদস্থ কর্মকর্তা, রাজনীতিক ও বড়বড় ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ। জেলা প্রশাসন সূত্র জানায়, মোছা, খুশি খাতুন (১৮) নামে এতিম মেয়েটি ছোট বেলা থেকে মানুষের বাসা বাড়িতে গৃহকর্মী হিসেবে ছিল। সেখানে সে শারীরিক নির্যাতনের শিকার হয়। গৃহকর্তার নির্যাতনে সে ওই বাসা থেকে পালিয়ে গেলে স্থানীয় লোকজন তাকে থানায় সোপর্দ করেন। ২০১৪ সালে ২৫ এপ্রিল ঠাঁকুরগাও জেলা শিশু কল্যাণ বোর্ড কর্র্তৃক রংপুর সমাজসেবা অধিদপ্তরের সহযোগিতায় তাকে শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পূনর্বাসন কেন্দ্রে (বালিকা) রাখা হয়।

সেখানে ১৮ বছর পূর্ণ হলে জেলা প্রশাসন ও সমাজসেবা অধিদপ্তরের সহযোগিতায় তাকে কারুপণ্য নামে শতরঞ্জি তৈরি প্রতিষ্ঠানে চাকুরী দেওয়া হয়। পরে রংপুর নগরীর নিউ সাহেবগঞ্জ এলাকার আজিজুল ইসলামের ছেলে মো. লিমন মিয়ার সাথে তার বিয়ের বিষয়টি পাকাপোক্ত করে জেলা প্রশাসন। ছেলেটির পেশা রাজমিস্ত্রী।

সকলেরও পছন্দে বিয়েতে রাজি হওয়া নবদম্পত্তি অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, তারা একে অপরকে পেয়ে খুশি। এজন্য তারা জেলা প্রশাসক, সমাজসেবা সেবা কর্তৃপক্ষ সহ রংপুরের সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তারা আরোও বলেন, তাদের ভবিষ্যৎ বংশধর যাতে মানুষের মতো মানুষ হতে পারে এজন্য সকলের কাছে দোয়া চান। রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান জানান, মেয়েটি এতিম। তার বাবা মা নেই। প্রশাসন পাশে আছে এমন ধারনা যেন এতিম মেয়েটির হয় এজন্য প্রশাসনের পক্ষ থেকে বিয়ের ব্যবস্থা করা হয়েছে। যাতে সে অসহায়ত্ব বোধ করতে না পারে। তারা সুখে শান্তিতে বসবাস করতে পারে এজন্য তাদের নামে পারিবারিক পেনশনের ব্যবস্থা করা হবে। এছাড়া প্রশাসন থেকে সব ধরনের সহযোগিতাও অব্যাহত থাকবে।

তিনি আরও বলেন, ২ শতাধিক অনাথ বাচ্চাদের নিয়ে আনন্দ করা ও তাদের বোঝানো যে তোমরা একা নও আমরা সবাই তোমাদের পাশে আছি ।

এ জাতীয় আরও খবর

নাসিরনগরে আর্ন্তজাতিক দুর্যোগ প্রশমন দিবসে র‌্যালি ও মহড়া

আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে আশুগঞ্জে র‌্যালি, আলোচনা সভা ও মহড়া অনুষ্ঠিত

সরাইল রাজাপুর থেকে সিঙ্গাপুর পর্যন্ত বাঁধ নির্মাণ হচ্ছে

রাত পোহালেই নবীনগর পৌরসভার নির্বাচন, কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে সরাঞ্জাম

আবরারের পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে রিট

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত ২৮৭ জন

লঞ্চ প্যাডসহ ২০টি জঙ্গি ঘাঁটি সক্রিয় করেছে পাকিস্তান

ভেজাল প্যারাসিটামলে ২৮ শিশুর মৃত্যু

বিএনপির ভারত বিরোধী ট্যাবলেট আর কাজ করবে না: তথ্যমন্ত্রী

ফের বাজারে এখন ১০০ টাকায় পিয়াজ বিক্রি হচ্ছে

মালয়েশিয়ায় বিভিন্ন সেক্টরে ১.৯৯ মিলিয়ন বিদেশি শ্রমিক নিবন্ধিত

বুয়েট ছাত্র আবরারের বাড়িতে যাওয়ার সময় বিএনপির প্রতিনিধি দলকে বাধা দেওয়ার অভিযোগ