সোমবার, ১৪ই অক্টোবর, ২০১৯ ইং ২৯শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

কম্বোডিয়াকে ১৪ গোল দিল ইরান

news-image

স্পোর্টস ডেস্ক : এশিয়ান অঞ্চলে চলছে ফিফা বিশ্বকাপের বাছাই পর্বের দ্বিতীয় রাউন্ডের খেলা। বৃহস্পতিবার মাঠে গড়িয়েছে বেশ কয়েকটি ম্যাচ। যেখানে বাংলাদেশও ছিল। কাতারের বিপক্ষে ঘরের মাঠে বাংলাদেশ হেরেছে ২-০ গোলে।

তবে বিশ্বকাপের এশিয়ান কোয়ালিফাইং রাউন্ডে বিস্ময়কর ঘটনা ঘটিয়েছে ইরান। বৃহস্পতিবার ঘরের মাঠে তারা গুনে গুনে কম্বোডিয়ার জালে বল জড়িয়েছে ১৪ বার।

ফিফা র‍্যাংকিংয়েও দু’দলের ব্যবধান আকাশ-পাতাল। ইরান রয়েছে ২৩ নম্বরে। এশিয়ান দেশগুলোর মধ্যে শীর্ষে। অন্যদিকে কম্বোডিয়া রয়েছে ১৬৯ নম্বরে।

র‍্যাংকিংয়ের এই ব্যবধানই খেলার মাঠে ফুটিয়ে তুলেছে ইরানিরা। তেহরানের আজাদী স্টেডিয়ামে অতিথিদের গোল বন্যায় আতিথেয়তা দিয়েছে স্বাগতিকরা।

হ্যাটট্রিক করেছেন দু’জন। এর মধ্যে একজন করেছেন ৪ গোল। ম্যাচের ৫ মিনিটেই গোলের সূচনা করেন আহমা নুরুল্লাহি। ১১ মিনিটে নিজের প্রথম এবং দলের দ্বিতীয় গোল করেন সরদার আজমাউন। ১৮ মিনিটে তৃতীয় গোল করেন হোসেইন কানানিজানদেগান। ২২ মিনিটে চতুর্থ গোল করেন মেহদি তারেমি।

৩৫ মিনিটে দলের ৫ম এবং নিজের দ্বিতীয় গোল করেন সরদার আজমাউন। ৪০ মিনিটে নিজের প্রথম এবং দলের ৬ষ্ঠ গোল করেন করিম আনসারিফার্ড। ৪৪ মিনিটে হ্যাটট্রিক পূরণ করে দলের ৭ম গোল করেন সরদার আজমাউন।

ম্যাচের ৪৮ মিনিটে দলের ৮ম এবং নিজের দ্বিতীয় গোল করেন করিম আনসারিফার্ড। ৫৪ মিনিটে নিজের দ্বিতীয় এবং দলের ৯ম গোল করেন মেহদি তারেমি। ৬০ মিনিটে দলের ১০ম এবং নিজের হ্যাটট্রিক পূরণ করেন করিম আনসারিফার্ড।

৬৫ মিনিটে নিজের প্রথম এবং দলের ১১তম গোল করেন মোহাম্মদ মোহেবি। ৬৭ মিনিটে নিজের দ্বিতীয় এবং দলের ১২তম গোল করেন মোহেবি। ৮৮ মিনিটে নিজের চতুর্থ এবং দলের ১৩তম গোল করেন করিম আনসারিফার্ড। সর্বশেষ ম্যাচের ৮৫তম মিনিটে দলের হয়ে ১৪তম গোল করেন মেহেরদাদ মোহাম্মদি।

বিশ্বকাপের এশিয়ান কোয়ালিফাইং রাউন্ডে বড় জয় পেয়েছে উত্তর কোরিয়া, অস্ট্রেলিয়া, জাপান, দক্ষিণ কোরিয়া, চীন এবং উজবেকিস্তান। উত্তর কোরিয়া ৬-০ গোলে হারিয়েছে মায়ানমারকে। অস্ট্রেলিয়া ৫-০ গোলে হারায় নেপালকে। জাপান ৬-০ গোলে হারিয়েছে মঙ্গোলিয়াকে।

৮-০ গোলে শ্রীলঙ্কাকে হারিয়েছে দক্ষিণ কোরিয়া। গুয়ামের জালে ৭ বার বল জড়িয়েছে চীন। ইয়েমেনকে ৫-০ গোলে হারিয়েছে উজবেকিস্তান। মালদ্বীপকে ২-১ গোলে হারিয়েছে সিরিয়া। আফগানিস্তানকে ২-০ গোলে হারিয়েছে ওমান।

এ জাতীয় আরও খবর

নাসিরনগরে আর্ন্তজাতিক দুর্যোগ প্রশমন দিবসে র‌্যালি ও মহড়া

আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে আশুগঞ্জে র‌্যালি, আলোচনা সভা ও মহড়া অনুষ্ঠিত

সরাইল রাজাপুর থেকে সিঙ্গাপুর পর্যন্ত বাঁধ নির্মাণ হচ্ছে

রাত পোহালেই নবীনগর পৌরসভার নির্বাচন, কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে সরাঞ্জাম

আবরারের পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে রিট

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত ২৮৭ জন

লঞ্চ প্যাডসহ ২০টি জঙ্গি ঘাঁটি সক্রিয় করেছে পাকিস্তান

ভেজাল প্যারাসিটামলে ২৮ শিশুর মৃত্যু

বিএনপির ভারত বিরোধী ট্যাবলেট আর কাজ করবে না: তথ্যমন্ত্রী

ফের বাজারে এখন ১০০ টাকায় পিয়াজ বিক্রি হচ্ছে

মালয়েশিয়ায় বিভিন্ন সেক্টরে ১.৯৯ মিলিয়ন বিদেশি শ্রমিক নিবন্ধিত

বুয়েট ছাত্র আবরারের বাড়িতে যাওয়ার সময় বিএনপির প্রতিনিধি দলকে বাধা দেওয়ার অভিযোগ