বৃহস্পতিবার, ১৪ই নভেম্বর, ২০১৯ ইং ৩০শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

সৌদি আরবে মসজিদুল হারাম-মসজিদে নববীতে নতুন ইমাম

news-image

আন্তর্জাতিক ডেস্ক : সৌদি আরবে খাদেমুল হারামাইন বাদশাহ সালমানের নির্দেশে পবিত্র মক্কার মসজিদুল হারাম ও মদিনার মসজিদে নববীতে বেশ কয়েকজন নতুন খতিব ও ইমাম নিয়োগ দেওয়া হয়েছে। নতুন নিয়োগপ্রাপ্ত খতিবরা আগে থেকে ইমামতির দায়িত্ব পালন করে আসছিলেন।

আজ রোববার মসজিদুল হারামাইন বিষয়ক অধিদপ্তরের প্রধান শায়খ ড. আবদুর রহমান সুদাইস এই ঘোষণা দেন।

মক্কার মসজিদুল হারামে খতিব হিসেবে নিয়োগ পেয়েছেন শায়খ ডা. বানদার বিন আবদুল আজিজ বালিলাহ ও শায়খ ডা. আবদুল্লাহ বিন আওয়াদ আল জুহানি। তারা দীর্ঘদিন ধরে মসজিদে হারামের বিভিন্ন ওয়াক্তের নামাজের ইমামতি করে আসছিলেন।

তবে ইমাম হিসেবে নিয়োগ পেয়েছেন শায়খ ডা. ইয়াসির আদ দাওসারি। তিনি কয়েক বছর আগে তারাবির ইমাম হিসেবে নিয়োগ পেয়েছিলেন। এখন থেকে তিনি ইমামতির দায়িত্ব পালন করবেন।

অন্যদিকে মসজিদে নববীতে একজন নতুন খতিব ও দুজন নতুন ইমাম নিয়োগ দেওয়া হয়েছে। খতিব হিসেবে নিয়োগ পেয়েছেন শায়খ ডা. আহমদ বিন তালিব হুমাইদ। তিনি আগে থেকেই মসজিদে নববীতে ইমামতির দায়িত্ব পালন করে আসছিলেন।

আর ইমাম হিসেবে নিয়োগ পেয়েছেন শায়খ ডা. আহমদ বিন আলী হুজাইফি (মসজিদে নববীর বর্তমান প্রবীণ ইমাম ও খতিব শায়খ হুজাইফির সন্তান) ও শায়খ ডা. খালেদ বিন সুলাইমান মুহান্না। তারাও বেশ কয়েক বছর ধরে তারাবির ইমাম হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।
সূত্র : আমাদের সময়