শুক্রবার, ২২শে নভেম্বর, ২০১৯ ইং ৮ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

বাঞ্ছারামপুরে আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে পুরো উপজেলায় নেতাকর্মীদের মধ্যে চাঙ্গাভাব

news-image

ফয়সল আহমেদ খান,বাঞ্ছারামপুর : বাঞ্ছারামপুরে আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে পুরো উপজেলায় নেতাকর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্য ও ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা দিয়েছে। এ উপলক্ষে সভাপতি, সাধারণ সম্পাদকসহ বিভিন্ন পদপ্রার্থীর পোস্টার, ব্যানার, ফেস্টুনে ছেয়ে গেছে উপজেলার গুরুত্বপূর্ণ এলাকা। প্রায় পাঁচ বছর পর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ২৬ অক্টোবর। সর্বশেষ ২০১৪ সালে উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। তখন সভাপতি হিসেবে সিরাজুল ইসলাম ও সাধারণ সম্পাদক হিসেবে নুরুল ইসলাম দ্বিতীয়বারের মতো নির্বাচিত হন।

প্রায় পাঁচ বছর পর উপজেলা আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে প্রার্থীরা নেতাকর্মীদের সঙ্গে কুশল বিনিময় এবং পথসভা ও ঘরোয়া বৈঠক করছেন। পাশাপাশি উপজেলা আওয়ামী লীগের গঠিত বিভিন্ন দল সমন্বয় করছে ইউনিয়ন কমিটি গঠনের ক্ষেত্রে। তারাও নিয়মিত ইউনিয়ন পর্যায়ে নেতাকর্মীদের সঙ্গে বৈঠক করছেন। আগামী ১৪ অক্টোবর সোনারামপুর, ১৭ অক্টোবর ছলিমাবাদ, ১৮ অক্টোবর মানিকপুর, ২০ অক্টেবর তেজখালী, ২১ অক্টোবর উজানচর, ২২ অক্টোবর রূপসদী ইউনিয়ন, ২৩ অক্টোবর পৌর ও সদর ইউনিয়নের সম্মেলন অনুষ্ঠিত হবে।

উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি এম.এ আউয়াল জানান, সম্মেলন ঘিরে নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা দিয়েছে। ত্যাগী নেতাকর্মীরা দলের গুরুত্বপূর্ণ পদ পাবেন, এমনটাই প্রত্যাশা করছেন।উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম বলেন, আমি দীর্ঘ ১৩ বছর সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছি। ক্যাপ্টেন (অব.) এবি তাজুল ইসলামের উন্নয়ন কর্মকান্ডে আমিসহ দলের সবাই সর্বাত্মক সহযোগিতা করেছি।

দলীয় নেতাকর্মীরা চাইলে আবারও আমি দলের সাধারণ সম্পাদক হব। পদ না পেলেও দলের জন্য কাজ করে যাব। উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল ইসলাম বলেন, সম্মেলনকে কেন্দ্র করে নেতাকর্মীদের মধ্যে ব্যপক উৎসাহ উদ্দীপনা দেখা দিয়েছে। আগামী ২৬ অক্টোবর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। এর আগে বিভিন্ন ইউনিয়নের কমিটি এবং সম্মেলন অনুষ্ঠিত হবে।