বৃহস্পতিবার, ১৪ই নভেম্বর, ২০১৯ ইং ৩০শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

মেডিকেল ভর্তি পরীক্ষায় সারাদেশে প্রথম রংপুরের ক্যাডেট রাগীব নুর

news-image

রংপুর ব্যুরো : এ বছর মেডিকেল কলেজ ভর্তি পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেছেন রাগীব নুর। রংপুর ক্যাডেট কলেজের ছাত্র রাগীব। তার প্রাপ্ত নাম্বার ৯০ দশমিক ৫০।এদিকে সারাদেশে প্রথম স্থান অধিকার করায় উচ্ছ্বাস প্রকাশ করেছেন রাগীব নুর। এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, মহান আল্লাহর কাছে কৃতজ্ঞতা; তার ইচ্ছা এবং ভাগ্যে লেখা ছাড়া আমার এই অবস্থান সম্ভব হত না। সেই সঙ্গে মা-বাবার প্রতিও আমার কৃতজ্ঞতা।

রাগীব বলেন, মেডিকেল পরীক্ষায় ভাগ্য অনেক গুরুত্বপূর্ণ। তবে কেউ যদি পরিশ্রম করে, তবে ভাগ্য তার কাছে অবশ্যই হার মানবে। সবার উচিত, এইচএসসি পরীক্ষার জন্য বসে না থেকে একটু একটু করে দুই বছর ধরে প্রস্তুতি নেওয়া। এটাই তাকে সফলতা এনে দেয়।
রেজাল্ট হওয়ার পর আমার এক বন্ধু আমাকে জানায় যে, আমি ফার্স্ট হয়েছি। খুবই ভালো লাগছে, ভাবতেও পারিনি এমন রেজাল্ট করব।

রাগীব বলেন শুধু পড়াশোনা করলেই হবেনা খেলাধুলাও করতে হবে। রংপুর ক্যাডেট কলেজে থাকা অবস্থায় বাস্কেট বল খেলতাম। সবার উচিত খেলাধুলা করা লেখাপড়ার পাশাপাশি । কারণ খেলাধুলা করলে মন ফ্রেশ থাকে এবং পড়াশোনা ভালো হয়।জা’পান টোব্যাকো কোম্পানির ন্যাশনাল ম্যানেজার এসএম মফিজুল ইস’লাম মুকুল ও নীলফামা’রী মশিউর রহমান ডিগ্রি কলেজের প্রভাষক আনজুমান আরা চৌধুরী দম্পতির একমাত্র ছেলে রাগীব।

সবার কাছে দোয়া চেয়ে রাগীব বলেন ভবিষ্যতে এম বি বিএস শেষ করে ভাল ডাক্তার হয়ে যেন দেশের মানুষের সেবা করতে পারি এই কামনা সবার কাছে।