রবিবার, ১৭ই নভেম্বর, ২০১৯ ইং ৩রা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

সরাইলে বিটঘরে গণহত্যায় নিহতদের স্মৃতি স্তম্ভ পরিদর্শন করলেন জেলা প্রশাসক

news-image

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান বলেছেন সরাইলে বিটঘরে মহান মুক্তিযুদ্ধের সময় গণহত্যায় নিহত বীর শহীদদের স্মরণ ও আগামী প্রজন্মকে এই গণহত্যায় নিহত বীর শহীদদের সর্ম্পকে বিস্তারিত জানাতে এই স্মৃতি স্তম্ভ নিমার্ণে উদ্যোগ হাতে নিয়েছি।

গণহত্যায় নিহত বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে আমার এই প্রয়াস বলে তিনি বলেন। এই সময় জেলা প্রশাসক আরও বলেন মহান মুক্তিযুদ্ধের প্রতি আবেগ ও অনুভূতির থেকে আমি এই কাজটি হাতে নিয়েছি। এই সময় তিনি আবেগ জনিত কন্ঠে বলেন আমি প্রচার বিমুখ একজন কর্মকর্তা। যাতে এই পবিত্র স্মৃতি স্তম্ভ কোথাও আমার নাম না থাকে, তিনি সংশ্লিষ্ঠদের নির্দেশ দেন। শুধু মাত্র বীর শহীদদের নাম ও স্মৃতি স্তম্ভ নিমার্ণে এই জমি দাতার নাম থাকবে বলে তিনি জানান।

বুধবার বিকালে জেলার সরাইল উপজেলা বিটঘর গ্রামে ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় গণহত্যায় নিহতদের স্মরণে স্মৃতি স্তম্ভ কাজ পরিদর্শন ও শহীদ পরিবারে সাথে মত বিনিময় কালে তিনি এই কথা বলেন। এই সময় উপস্থিত ছিলেন সরাইল উপজেলা চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর, সরাইল উপজেলা ভারপ্রাপ্ত নিবার্হী কর্মকর্তা ফারজানা প্রিয়াংকা ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবদুল হান্নান রতন, মুক্তিযুদ্ধের গবেষক ও কবি জয়দুল হোসেন প্রমুখ। আগামী ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসের আগে এই স্মৃতি স্তম্ভ নির্মাণ কাজ করার জন্য নির্দেশনা দেন জেলা প্রশাসক।

এ জাতীয় আরও খবর

চলছে প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা

বাংলা ট্রিবিউনের সাংবাদিকের মরদেহ উদ্ধার

সরাইলে প্রথম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের চেষ্টা, শিক্ষিকার স্বামী গ্রেফতার

চট্টগ্রামে গ্যাস লাইন বিস্ফোরণে ভবনের দেয়াল ধস, ৭ জনের মৃত্যু

আশুগঞ্জে নিরবিচ্ছিন্ন পানি প্রবাহ পেতে কৃষকদের মানব বন্ধন

ব্রাহ্মণবাড়িয়ায় বাংলাদেশ জাসদের শোকসভা

মওলানা ভাসানীর ৪৩তম মৃত্যুবার্ষিকী আজ

নকল সহায়তা প্রদানের অভিযোগে ৭ শিক্ষক ও ২ শিক্ষার্থী বহিষ্কার

রংপুর লাকী হসপিটালে চিকিৎসকের অবহেলায় প্রসূতির মৃত্যু

বিপিএলের লোগো উন্মোচিত

পার্থক্য গড়ে দিয়েছে কম টেস্ট খেলা : মুমিনুল

সবসময়ই আনন্দের ব্রাজিলকে হারানো : মেসি