বুধবার, ১৩ই নভেম্বর, ২০১৯ ইং ২৯শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

আশুগঞ্জে আইসিটির অধিগ্রহনকৃত ভ‚মির জটিলতা বিষয়ে গণশুনানী

news-image

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জের অভ্যন্তরীন কন্টেইনার নদীবন্দর নির্মাণ (আইসিটি) প্রকল্পের বিষয়ে অধিগ্রহনকৃত যায়গা সংক্রান্ত বিভিন্ন মামলা নিয়ে জটিলতা সমাধানের জন্য গণশুনানী অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১ নভেম্বর) সকালে উপজেলার চারচারতলা এলাকার মহরম পাড়া এলাকায় এই গণশুনানী অনুষ্ঠিত হয়। ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. ইলিয়াস মেহেদী এই গণশুনানী নেন।

এসময় আশুগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) ফিরোজা পারভীন, সাবেক অধিগ্রহন কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ হোসেন, আশুগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আল মামুন, উপজেলা ভ‚মি অফিসের সার্ভেয়ার মো. রুহুল আমিন সরকার, আশুগঞ্জ সদর ইউনিয়ন ভ‚মি অফিসের উপ সহকারী কর্মকর্তা মো. মাহবুবুর রহমানসহ বিভিন্ন মামলার বাদি ও বিবাদীরা উপস্থিত ছিলেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. ইলিয়াস মেহেদী জানান, আশুগঞ্জ উপজেলার চরচারতলার এলাকার মহরম পাড়ায় আশুগঞ্জের অভ্যান্তরীন কন্টেইনার নদীবন্দর নির্মাণ প্রকল্পের জন্য ২৫ একর ৬০ শতাংশ জমি অধিগ্রহনের জন্য ৬২০ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়। ইতোমধ্যেই কোন মামলা না থাকায় ২০০ টি দাবীর বিপরিতে প্রায় ৪০০ কোটি টাকা সংশ্লিষ্টদের দেয়া হয়েছে। বাকিদের টাকা বিতরনের আগেই প্রায় ৩’শর বেশী মামলা রয়েছে আদালতে। আর এই বিষয়ে আদালতে মামলা চলমান থাকায় আমরা আর কাউকেই টাকা দিতে পারছি না।

তিনি আরো বলেন, অধিগ্রহনের যায়গার টাকার বিষয়ে কোন অফিসারের সাথে টাকা পয়সা লেনদেন না করার জন্য সবাইকে অনুরোধ করেন তিনি। তবে বিভিন্ন পাকা ভবন ও অবকাঠামোর বিষয়ে কোন জটিলতা না থাকলে ক্ষতিগ্রস্থদের টাকা দিয়ে দেয়ার জন্য চেষ্টা করবেন বলেও জানান তিনি।

এ জাতীয় আরও খবর

কসবায় ট্রেন দুর্ঘটনাস্থলে রেল মন্ত্রণালয়ের তদন্ত কমিটি

রাঙ্গাকে গ্রেফতারে ৭২ ঘন্টার আল্টিমেটাম: রংপুর বিভাগে অনিদৃষ্টকালের পরিবহন ধর্মঘটের হুমকি

মহাসড়কের ফুটপাত দখলমুক্ত করলেন হাইওয়ে ওসি

ঝুঁকিপূর্ণ সিলেট-আখাউড়া রেলপথ : ১৭৯ কিলোমিটারে ১৩ ‘ডেড স্টপ’

আবরার হত্যা মামলার ২৫ জনকে অভিযুক্ত করে চার্জশিট

আশুগঞ্জে ‘বন্দুকযুদ্ধে‘ ডাকাত নিহত, আটক তিন

আবরার হত্যাকাণ্ডে ১১ জন সরাসরি হত্যাকাণ্ডে জড়িত

মরদেহ নিতে এসে স্বজনদের আহাজারি,  দায়ীদের শাস্তির দাবি 

লাশঘরে ছোঁয়া মনির নিহর দেহ,সবাইকে কাঁদিয়েছে যে ছবি

পরপর তিনটি সিগন্যাল ভাঙে তূর্ণা-নিশীথা, ঘুমিয়ে ছিলেন চালকরা

কর দিতে সক্ষম দেশে ১ কোটি মানুষ : তথ্যমন্ত্রী

প্রকল্পের মেয়াদ শেষ , অথচ ১০২৮ ক্রসিংয়ে গেটকিপার নেই