শনিবার, ১৬ই নভেম্বর, ২০১৯ ইং ২রা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

সরাইলে যুব উন্নয়ন কর্মকর্তার বিরুদ্ধে স্বেচ্ছাচারিতার অভিযোগ

news-image

আরিফুল ইসলাম সুমন, সরাইল : ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে যুব উন্নয়ন কর্মকর্তা নাজমা বেগমের বিরুদ্ধে অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগ উঠেছে। যুব উন্নয়ন কর্মকর্তার অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার কারণে সরকারের গৃহীত কোনো প্রদক্ষেপ এখানে আলোর মুখ দেখছে না দীর্ঘদিন ধরে। একই কর্মস্থলে দীর্ঘ সময় কাজ করার সুবাধে স্থানীয় মধ্যস্বত্বভোগীদের সঙ্গে সখ্যতা গড়ে তোলেন যুব কর্মকর্তা নাজমা বেগম। এ সখ্যতাকে পুঁজি করে কিছুসংখ্যক যুব মহিলা ও যুবকদের মিথ্যা স্বপ্ন দেখিয়ে আর্থিক সুযোগ নিচ্ছেন তিনি। সরকারের নির্দেশনা থাকলেও প্রশিক্ষিত যুবদের ঋণ না দিয়ে প্রকল্প ছাড়াই চল্লিশোর্ধ্ব বয়সের সদস্যদের যুব ঋণ দিয়ে চাঞ্চল্য সৃষ্টি করেছেন এ যুব উন্নয়ন কর্মকর্তা।

শুক্রবার (১ নভেম্বর) জাতীয় যুব দিবস অনুষ্ঠানে সাতজনকে ২ লক্ষ ৯০ হাজার টাকা ঋণ দেওয়া হয়। একজনকে ২০ হাজার টাকা অনুদান দেওয়া হয়। এসময় অনুষ্ঠানে ঋণ দাতাদের বয়স নিয়ে মুখরোচক আলোচনা-সমালোচনা করেন অনেকে।

এছাড়াও উপজেলা পরিষদ কর্তৃক গৃহীত বিভিন্ন প্রকল্প কাজের দায়িত্ব পাওয়ার সুবাধে অর্থ বাণিজ্যেরও অভিযোগ রয়েছে এ যুব কর্মকর্তাকে ঘিরে। যুব উন্নয়ন কর্মকর্তা নাজমা বেগমের এসব কার্যকলাপে ক্ষুব্ধ প্রশিক্ষিত যুব সংগঠনের সদস্যরা।

জাতীয় যুব পুরস্কারপ্রাপ্ত একাধিক সফল আত্মকর্মী অভিযোগ করে বলেন, ‘বর্তমান সরকার বেকার যুবদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন প্রদক্ষেপ হাতে নিলেও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা নাজমা বেগমের অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার কারণে এখানে থমকে আছে যুব কার্যক্রম।

অনিয়ম ও দুর্নীতির কথা অস্বীকার করে যুব উন্নয়ন কর্মকর্তা মোছা. নাজমা বেগম বলেন, প্রকল্প ছাড়া কাউকে ঋণ দেয়া হয়নি। যখন উনারা প্রশিক্ষণ দেন তখন যুব ছিলেন। প্রশিক্ষণের বরাদ্দের টাকা প্রশিক্ষকরাই নিয়েছেন। এখানে একজন ঋণ গ্রহীতার বয়স একটু বেশি।

এ জাতীয় আরও খবর

নবী নগরে পেঁয়াজের কেজি ১৮০ টাকা

রংপুর মহানগর যুব সংহতির সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

প্রধানমন্ত্রীর বিরুদ্ধে শ্লোগান দেয়ার অভিযোগ নিয়ে রংপুরে আওয়ামীলীগ ও জাতীয় পার্টি মুখোমুখি

মোরেলগঞ্জ শিক্ষা অফিসারআশীষ কুমার নন্দীকে ফকিরহাট বদলী

ময়লার ভাগাড় ১০০ ফুটবল মাঠের সমান!

শাবনাজ-বিন্দুর ফোকফেস্টে দেখা মিললো

প্রথম হাফে মেসির গোলে এগিয়ে আর্জেন্টিনা

ক্ষুধাকে জয় করেছে বাংলাদেশ : হাছান মাহমুদ

মির্জা ফখরুলের সঙ্গে শিবির নেতাদের সাক্ষাৎ

রাষ্ট্রীয়ভাবে কাদিয়ানিদের কাফেরের দলিল দিতে হবে : আল্লামা শফি

কার্গো উড়োজাহাজে পেঁয়াজ আমদানি করা হচ্ছে

তরকারি পেঁয়াজ ছাড়া খাওয়ার পরামর্শ উপহাস, বললেন চরমোনাই পীর