শুক্রবার, ২২শে নভেম্বর, ২০১৯ ইং ৮ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

দেশে বেকার যুবকের সংখ্যা ৫ কোটি ছাড়িয়ে গেছে : জিএম কাদের

news-image

নিজস্ব প্রতিবেদক : জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেছেন, শিক্ষা ব্যবস্থা ঢেলে সাজাতে হবে। যাতে শিক্ষা শেষে যুবকরা কাজে যোগ দিতে পারেন। এ ব্যাপারে সরকারকে কর্মমুখী বড় বড় প্রকল্প হাতে নিতে হবে।

শুক্রবার বিকেলে জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয় কাকরাইল চত্বরে জাতীয় যুব দিবস উপলক্ষ্যে যুব সমাবেশে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, দেশে বেকার যুবকের সংখ্যা ৫ কোটি ছাড়িয়ে গেছে। প্রতি বছরই এই সংখ্যা বাড়ছে প্রায় ১৭ লাখ। কিন্তু কাজের ক্ষেত্র বাড়ছে না। ফলে যুব সমাজ হতাশ হয়ে মাদকাসক্ত হয়ে পড়ছে। আবার মাদকের টাকা যোগাড় করতে তারা অপরাধমূলক কর্মকান্ডে জড়িয়ে পড়ছে।

জিএম কাদের বলেন, দেশে বেকারত্ব দূর করতে পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ অনেক কল্যাণমূলক কর্মসূচি হাতে নিয়েছিলেন। জাতীয় পার্টি পল্লীবন্ধুর আদর্শ সামনে রেখে বেকার যুবকদের জন্য কর্মসংস্থানের ব্যবস্থা করতে কাজ করে যাবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় পার্টির সভাপতিমণ্ডলির সদস্য ও জাতীয় যুব সংহতির সভাপতি আলমগীর সিকদার লোটন ও সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক ফকরুল আহসান শাহজাদা।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জাতীয় পার্টির সভাপতিমণ্ডলির সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, অধ্যাপিকা মাসুদা এম রশীদ চৌধুরী এমপি, এস এম ফয়সল চিশতী, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভুইয়া, নাজমা আক্তার এমপি।

এ জাতীয় আরও খবর

আবরার হত্যার ঘটনায় ২৬ শিক্ষার্থীকে আজীবন বহিষ্কার

ব্রাহ্মণবাড়িয়ায় নিখোঁজ কৃষকের লাশ নদী থেকে উদ্ধার

চাকুরী রাজস্বখাতে নেয়ার দাবীতে রংপুরে সমবায় সমিতির কর্মীদের বিভাগীয় সমাবেশ

রংপুরে ৪৮ তম স্বশস্ত্র বাহিনী দিবস উদ্যাপিত

নবীনগরে ইয়াবা সম্রাট আতিক গ্রেফতার

ভুটান ঢুকলেই ৫৬০০ টাকা বাংলাদেশিদের প্রতিদিন গুনতে হবে!

মানসিক ভারসাম্যহীন শাহাবুদ্দিন হারিয়ে গেছে

ইউনিয়ন পরিষদের কার্যক্রমে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে : রংপুরের ডিসি

নাসিরনগরে নতুন ইউএনও’র যোগদান, ফুল দিয়ে বরণ

নাসিরনগরে বিশ্ব এন্টিবায়োটিক সচেতনতা সপ্তাহ পালিত

যুবলীগের নতুন নেতৃত্ব, যারা আছেন আলোচনায়

মরুর বুকে এগিয়ে চলছে বাংলা টাইগার্স