শনিবার, ১৬ই নভেম্বর, ২০১৯ ইং ২রা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় রেলের জায়গায় শতাধিক দোকান উচ্ছেদ

news-image

তৌহিদুর রহমান নিটল, ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ায় রেলওয়ের জায়গা দখল করে গড়ে ওঠা একটি মার্কেট উচ্ছেদ করেছে রেলওয়ের ভূসম্পত্তি বিভাগ।

সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার ভাটপাড়া মৌজাস্থ বড়হরন এলাকায় রেলওয়ের স্টেট বিভাগ এ উচ্ছেদ পরিচালনা করে।

রেলওয়ে সূত্রে জানা যায়, বড়হরন এলাকায় রেলগেট সংলগ্ন প্রায় ৪৮ শতক জায়গার ওপর তিন বছর আগে এই মার্কেট নির্মাণ করা হয়। মার্কেটে ১০৬টি দোকান করা হয়। স্থানীয় বড়হরন ইসলামিয়া দাখিল মাদ্রাসার নামে এই জায়গা দখল করে মার্কেট তৈরি করেন মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি ও ইউনিয়ন বিএনপির সাবেক নেতা আবদুস সালাম মেম্বার, মাদ্রাসার সুপার সুলতান মিয়া ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এলেম খান।

সকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট ফিরোজা পারভীনের নেতৃত্বে ওই জায়গায় উচ্ছেদে অভিযান শুরু হয়। অভিযানকালে রেলওয়ের পক্ষে সেখানে ছিলেন রেলওয়ের সহকারী স্টেট অফিসার অহিদুন নবী, কানুনগো ইকবাল মাহমুদ ও সার্ভেয়ার ফারুক হোসেন।

সহকারী স্টেট অফিসার অহিদুন্নবী বলেন, এর আগে এখানকার অবৈধ দখলকারীদের নোটিসও করা হয়েছিল। কিন্তু তারা জায়গা দখলমুক্ত করেননি। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। অবৈধ দখলের কথা অস্বীকার করে ইসলামিয়া দাখিল মাদ্রাসার সুপার সুলতান উদ্দিন আহমেদ বলেন, তারা কৃষিজমির নামে বন্দোবস্ত নিয়ে সেখানে মার্কেট বানিয়েছিলেন।

এ জাতীয় আরও খবর

নবী নগরে পেঁয়াজের কেজি ১৮০ টাকা

রংপুর মহানগর যুব সংহতির সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

প্রধানমন্ত্রীর বিরুদ্ধে শ্লোগান দেয়ার অভিযোগ নিয়ে রংপুরে আওয়ামীলীগ ও জাতীয় পার্টি মুখোমুখি

মোরেলগঞ্জ শিক্ষা অফিসারআশীষ কুমার নন্দীকে ফকিরহাট বদলী

ময়লার ভাগাড় ১০০ ফুটবল মাঠের সমান!

শাবনাজ-বিন্দুর ফোকফেস্টে দেখা মিললো

প্রথম হাফে মেসির গোলে এগিয়ে আর্জেন্টিনা

ক্ষুধাকে জয় করেছে বাংলাদেশ : হাছান মাহমুদ

মির্জা ফখরুলের সঙ্গে শিবির নেতাদের সাক্ষাৎ

রাষ্ট্রীয়ভাবে কাদিয়ানিদের কাফেরের দলিল দিতে হবে : আল্লামা শফি

কার্গো উড়োজাহাজে পেঁয়াজ আমদানি করা হচ্ছে

তরকারি পেঁয়াজ ছাড়া খাওয়ার পরামর্শ উপহাস, বললেন চরমোনাই পীর