মঙ্গলবার, ১২ই নভেম্বর, ২০১৯ ইং ২৮শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

শিক্ষার্থীদের বিক্ষোভে উত্তাল রোকেয়া বিশ্ববিদ্যালয়: মহাসড়ক অববোধ

news-image

রংপুর ব্যুরো : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যায়ের আবাসিক হলগুলোতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের থাকার সুযোগ প্রদান, বিগত সময়ে ভর্তি জালিয়াতির সঙ্গে জড়িতদের ভর্তি সংক্রান্ত কর্মকা- থেকে বিরত রাখা ও সাধারণ শিক্ষার্থীদের হয়রানি বন্ধ করার দাবিতে নগরীর পার্কের মোড়ে অবস্থান নিয়ে ঢাকা-রংপুর মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে সাধারণ শিক্ষার্থীরা।

আজ বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল মিডিয়া চত্বর থেকে বিক্ষোভ মিছিলটি শুরু করে ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেন শিক্ষার্থীরা। পরে ঢাকা-রংপুর মহাসড়ক অবরোধও করে রাখেন তারা। প্রায় দুই ঘন্টা অবরোধে দীর্ঘ সড়কে যানজটের সৃষ্টি হয়। এতে করে ভোগান্তিতে পড়েছেন পথচারিসহ যানবাহন চালকরা।এসময় বক্তব্য রাখেন, শিক্ষার্থী জাকারিয়া জাকির, তানভীর আহমেদ, মামুন শাকিল, পাভেল আহমেদ, দেলোয়ার হোসেন, নোমান খান, মুরাদ হোসেন, বাবুল হোসেন প্রমুখ।

শিক্ষার্থী বলেন, আমাদের তিনদফা দাবিতে বাস্তবায়ন করতে হবে। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের পক্ষ থেকে সন্তোষজনক আশ্বাস না পাওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো।
এব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আতিউর রহমান বলেন, ‘এটি ভর্তি পরীক্ষার কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত। এখন যদি সিদ্ধান্ত পরিবর্তন করা লাগে তাহলে কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটিকে আবার বসতে হবে। এই মুহূর্তে কোনো সিদ্ধান্ত দেওয়া যাচ্ছে না। আমরা আলোচনায় বসেছি। এ বিষয়ে সিদ্ধান্ত নিয়ে জানানো হবে।’

এ জাতীয় আরও খবর

সরাইলে ১ কোটি ৭৬ লক্ষ টাকা বরাদ্দে কর্মসৃজন কর্মসূচির উদ্বোধন

সরকার ঘূর্ণিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্থদের পাশে থাকবে : মো. মামুনুর রশিদ ডিসি

আরও ১১ টিভি সম্প্রচারের অপেক্ষায়

হোপ হাসপাতালের ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগ, তদন্ত কমিটি গঠন

অবশেষে রাজনের কারামুক্তি

নিজে নিজে পড়তে হবে, প্রাইভেট-কোচিং নয় : জাফর ইকবাল

বাঞ্ছারামপুরে পরকীয়ার বলি স্বামীকে হত্যা

‘বিএনপি-জামাত ক্ষমতার সময় বাংলাদেশ ছিল মিসকিনের দেশ’

বুলবুল তাণ্ডবে ট্রলারডুবি, নিখোঁজ ৯ জেলের লাশ উদ্ধার

তুরিন আফরোজ বললেন, আমি মুখ খুললে ট্রাইব্যুনালের অনেক কিছুই প্রশ্নবিদ্ধ হবে

তুরিনের বিরুদ্ধে মামলার ইঙ্গিত

ফেনীতে ফাঁসির মঞ্চ না থাকায় কুমিল্লায় যাচ্ছে নুসরাতের খুনিরা