মঙ্গলবার, ১২ই নভেম্বর, ২০১৯ ইং ২৮শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

অধিনায়ক পোলার্ডের শুভ সূচনা

news-image

স্পোর্টস ডেস্ক : নেতৃত্বের শুরুটা এমন হলে কোনো অধিনায়কের খারাপ লাগার কথা নয়। কাইরন পোলার্ডের ক্যাপ্টেন্সির ক্যারিয়ারের শুরুটা জয় দিয়ে স্মরণীয়ই করে রাখলেন। রস্টোন চেজের দুর্দান্ত অলরাউন্ড নৈপুণ্যের ওপর ভর করে আফগানিস্তানকে প্রথম ওয়ানডেতে ৭ উইকেটে পরাজিত করল ওয়েস্ট ইন্ডিজ।

লখনৌর অটল বিহারি বাজপেয়ি স্টেডিয়ামে টস জিতে আফগানদের প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানান ক্যারিবীয় অধিনায়ক পোলার্ড। ক্যারিবীয় বোলারদের তোপের মুখে ৪৫.২ ওভারে আফগানিস্তান অলআউট হয়ে যায় ১৯৪ রানে।

রহমত শাহ আর ইকরাম আলিখিল হাফ সেঞ্চুরি না করলে আরও বড় লজ্জায় পড়তে হতো আফগানদের। রহমত শাহ করেন ৬১ রান এবং ইকরাম করেন ৫৮ রান। এছাড়া আসগর আফগান করেন ৩৫ রান। জেসন হোল্ডার, রোমারিও শেফার্ড, রস্টোন চেজ নেন ২টি করে উইকেট। ।

জবাবে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ৪৬.৩ ওভারে মাত্র ৩ উইকেট বিনিময় ১৯৭ রান তুলে ৭ উইকেটে ম্যাচ জিতে নেয়। নিশ্চিত শতরান মিস করেন রস্টোন চেজ। ৯৪ রানে আউট হন তিনি। হাফ-সেঞ্চুরি করেন শাই হোপও। তিনি অপরাজিত থাকেন ৭৭ রানে।

আফগান বোলিংয়ে পুরোপুরি নিষ্প্রভ ছিলেন অধিনায়ক রশিদ খান। ১০ ওভারে ৪৩ রান দিয়ে কোনো উইকেটই পাননি তিনি। মুজিব-উর-রহমান ছাড়া আর কেউ তেমন ভালো বোলিংই করতে পারেননি। ১০ ওভারে ৩৩ রান দিয়ে তিনি নেন ২ উইকেট।

যদিও ১৯৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ২৫ রানের মধ্যে এভিন লুইস এবং হেটমায়ারের উইকেট হারিয়ে বসে। এরপর চেজকে সঙ্গে নিয়ে সাই হোপ তৃতীয় উইকেট জুটিতে ১৬৩ রান যোগ করেন। চেজ ১১টি বাউন্ডারির সাহায্যে ১১৫ বলে ৯৪ রান করে আউট হন।

এরপর নিকোলাস পুরানকে সঙ্গে নিয়ে দলকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন সাই হোপ। পুরান ১৩ বলে ৮ রান করে অপরাজিত থাকেন।

এ জাতীয় আরও খবর

সরাইলে ১ কোটি ৭৬ লক্ষ টাকা বরাদ্দে কর্মসৃজন কর্মসূচির উদ্বোধন

সরকার ঘূর্ণিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্থদের পাশে থাকবে : মো. মামুনুর রশিদ ডিসি

আরও ১১ টিভি সম্প্রচারের অপেক্ষায়

হোপ হাসপাতালের ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগ, তদন্ত কমিটি গঠন

অবশেষে রাজনের কারামুক্তি

নিজে নিজে পড়তে হবে, প্রাইভেট-কোচিং নয় : জাফর ইকবাল

বাঞ্ছারামপুরে পরকীয়ার বলি স্বামীকে হত্যা

‘বিএনপি-জামাত ক্ষমতার সময় বাংলাদেশ ছিল মিসকিনের দেশ’

বুলবুল তাণ্ডবে ট্রলারডুবি, নিখোঁজ ৯ জেলের লাশ উদ্ধার

তুরিন আফরোজ বললেন, আমি মুখ খুললে ট্রাইব্যুনালের অনেক কিছুই প্রশ্নবিদ্ধ হবে

তুরিনের বিরুদ্ধে মামলার ইঙ্গিত

ফেনীতে ফাঁসির মঞ্চ না থাকায় কুমিল্লায় যাচ্ছে নুসরাতের খুনিরা