শুক্রবার, ২২শে নভেম্বর, ২০১৯ ইং ৮ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

রংপুর রেঞ্জ পুলিশে ই-ট্রাফিকিং পদ্ধতি চালু

news-image

রংপুর ব্যুরো : নিরাপদ সড়কের জন্য নতুন আইন বাস্তবায়নে রংপুর রেঞ্জ পুলিশ ই-ট্রাফিকিং পদ্ধতি চালু করেছে। এই পদ্ধতির মাধ্যমে একই সাথে রেঞ্জের অধিন সকল জেলায় যানবাহন ও চালকের লাইসেন্স পরীক্ষা এবং তাৎক্ষনিক জরিমানা নেয়া যাবে। এতে ট্রাফিক ব্যাবস্থাপনায় স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠিত হবে বলে জানায় পুলিশ। আজ বৃহস্পতিবার দুপুরে রংপুর পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ অডিটরিয়ামে ই-ট্রাফিকিং প্রসিকিউশন ও ফাইন পেমেন্ট কাযক্রমের উদ্বোধন করেন রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য। উদ্বোধনকালে ডিআইজি বলেন, নিরাপদ সড়ক সবাই চায়।

কিন্তু তা বাস্তবায়ন করতে যে আইনের প্রয়োগ জরুরী, তা অনেকেই মানতে চান না। নতুন সড়ক পরিবহন আইন-২০১৮ কারো বিরুদ্ধে নয়। যারা আইন অমান্যকারী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে সড়কে শৃঙ্খলা ফিরে আনা সহ সড়ক দুর্ঘটনা কমিয়ে আনতেই এই আইন সরকার পাশ করেছে। আইন সবার জন্য। তাই আমাদের সকলকে সচেতন হতে হবে। তিনি বলেন, ই-ট্রাফিকিং পদ্ধতি আধুনিক সুবিধা ব্যবস্থা। এই পদ্ধতিতে দ্রুত সময়ের মধ্যে যানবাহন ও চালকের লাইসেন্স পরীক্ষা করা যাবে। তাৎক্ষনিক জরিমানা নেয়া আদায় সম্ভব। ই-ট্রাফিকিং এ ট্রাফিক ব্যাবস্থাপনায় স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত হবে।

অনুষ্ঠানে রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি) কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ, জেলা পুলিশ সুপার বিপ¬ব কুমার সরকার সহ বিআরটিএ ও মোটর মালিক-শ্রমিক নেতৃবৃন্দ এবং আইসিটির সংশি¬ষ্টরা বক্তব্য দেন।এ সময় নিরাপদ সড়ক গড়তে সকলের সচেতনতা ও সহযোগিতার ওপর গুরুত্বারোপ করেন বক্তারা। অনুষ্ঠানে রংপুর বিভাগের ৮ জেলার সকলপুলিশ সুপারসহ পুলিশের ট্রাফিক বিভাগের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরও খবর

আবরার হত্যার ঘটনায় ২৬ শিক্ষার্থীকে আজীবন বহিষ্কার

ব্রাহ্মণবাড়িয়ায় নিখোঁজ কৃষকের লাশ নদী থেকে উদ্ধার

চাকুরী রাজস্বখাতে নেয়ার দাবীতে রংপুরে সমবায় সমিতির কর্মীদের বিভাগীয় সমাবেশ

রংপুরে ৪৮ তম স্বশস্ত্র বাহিনী দিবস উদ্যাপিত

নবীনগরে ইয়াবা সম্রাট আতিক গ্রেফতার

ভুটান ঢুকলেই ৫৬০০ টাকা বাংলাদেশিদের প্রতিদিন গুনতে হবে!

মানসিক ভারসাম্যহীন শাহাবুদ্দিন হারিয়ে গেছে

ইউনিয়ন পরিষদের কার্যক্রমে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে : রংপুরের ডিসি

নাসিরনগরে নতুন ইউএনও’র যোগদান, ফুল দিয়ে বরণ

নাসিরনগরে বিশ্ব এন্টিবায়োটিক সচেতনতা সপ্তাহ পালিত

যুবলীগের নতুন নেতৃত্ব, যারা আছেন আলোচনায়

মরুর বুকে এগিয়ে চলছে বাংলা টাইগার্স