শুক্রবার, ২২শে নভেম্বর, ২০১৯ ইং ৮ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

পাকিস্তানি তরুণীর প্রেমে পড়ে তথ্য ফাঁস, অতঃপর

news-image

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানি তরুণীর সঙ্গে প্রেমে পড়ে বিপাকে পড়েছেন ভারতের দুই সেনা সদস্য। তথ্য ফাঁসের অভিযোগে তাদের নিজের হেফাজতে (রিমান্ড) নিয়েছে রাজস্থান গোয়েন্দা পুলিশ। তাদের আদালতে হাজির করা হলে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন বিচারক।

ভারতীয় সংবাদমাধ্যম সংবাদপ্রতিদিন আজ বৃহস্পতিবার এক প্রতিবেদনে এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, নিজেদের যৌন বাসনা মেটাতে পাকিস্তানি গুপ্তচর সংস্থা আইএসআইয়ের হানি ট্র্যাপে পা দিয়েছিলেন তারা। এর জেরে রাজস্থান থেকে ল্যান্সনায়েক রবি ভার্মা ও সিপাই বিচিত্র বেহেরা নামে দুই সেনাকে গ্রেফতার করা হয়।

রাজস্থান পুলিশ জানায়, বেশ কিছুদিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে সিরাত নামে এক তরুণীর সঙ্গে বন্ধুত্ব হয় তাদের। একপর্যায়ে এ সম্পর্ক শারীরিক সম্পর্কে রূপ নেয়। এরপর কৌশলে তাদের কাছ থেকে তথ্য হাতিয়ে নেন পাকিস্তানের ওই গুপ্তচর।

বিষয়টি জানতে পেরে অভিযুক্তদের ওপর নজর রাখছিল বিভিন্ন তদন্ত সংস্থা। গত বুধবার পোখরানে কর্মরত থাকা ওড়িশা ও মধ্যপ্রদেশের বাসিন্দা ওই দুই সেনাকর্মী বাড়ি যাবে বলে যোধপুর রেল স্টেশনে আসেন। সেখান থেকেই তাদের গ্রেফতার করা হয়।

পুলিশের জিজ্ঞাসাবাদে দুই সেনা সদস্য জানিয়েছেন, ওই তরুণী যে ভারতীয় নাগরিক নয় তা বুঝতেই পারেননি তারা। কথার ম্যারপ্যাঁচে সীমান্ত সংক্রান্ত কিছু তথ্য তাকে বলে দিয়েছেন। তবে সেগুলো খুব একটা গুরুত্বপূর্ণ বা গোপনীয় নয় বলে তাদের দাবি।

তাদের এই কথায় বিশ্বাস করতে পারছে না তদন্তকারী সংস্থাগুলো। নিজেদের হেফাজতে নিয়ে আরও জেরা করতে চাইছেন তারা। এই ঘটনায় কি শুধু ওই দুজনই জড়িত আছেন, না আরও কেউ এর সঙ্গে রয়েছেন তা খতিয়ে দেখা হচ্ছে।

রাজস্থান গোয়েন্দা দফতরের এডিজি উমেশ মিশ্র বলেন, ‘গোয়েন্দাবৃত্তির অভিযোগে দুই সেনাকর্মীকে আমরা গ্রেফতার করেছি। তারা পোখরানে কর্মরত ছিল। তাদের বিরুদ্ধে পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের কাছে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে তথ্য পাঠানোর অভিযোগ রয়েছে।’

এ জাতীয় আরও খবর

চারদিকে এখন দুর্ভিক্ষের প্রতিধ্বনি শোনা যাচ্ছে : রিজভী

‘সন্ত্রাসী হামলার শিকার ৮০ শতাংশই মুসলিম’

ঐতিহাসিক টেস্টে ব্যাটিংয়ে বাংলাদেশ (সরাসরি)

আবরার হত্যার ঘটনায় ২৬ শিক্ষার্থীকে আজীবন বহিষ্কার

ব্রাহ্মণবাড়িয়ায় নিখোঁজ কৃষকের লাশ নদী থেকে উদ্ধার

চাকুরী রাজস্বখাতে নেয়ার দাবীতে রংপুরে সমবায় সমিতির কর্মীদের বিভাগীয় সমাবেশ

রংপুরে ৪৮ তম স্বশস্ত্র বাহিনী দিবস উদ্যাপিত

নবীনগরে ইয়াবা সম্রাট আতিক গ্রেফতার

ভুটান ঢুকলেই ৫৬০০ টাকা বাংলাদেশিদের প্রতিদিন গুনতে হবে!

মানসিক ভারসাম্যহীন শাহাবুদ্দিন হারিয়ে গেছে

ইউনিয়ন পরিষদের কার্যক্রমে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে : রংপুরের ডিসি

নাসিরনগরে নতুন ইউএনও’র যোগদান, ফুল দিয়ে বরণ