বৃহস্পতিবার, ১৪ই নভেম্বর, ২০১৯ ইং ৩০শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

রংপুরে মাত্রাতিরিক্ত ঘুমের ইনজেকশন প্রয়োগে শিশুর মৃত্যু! স্বজন-এলাকাবাসীর বিক্ষোভ

news-image

সোহেল রশীদ, রংপুর : রংপুর কমিউনিটি মেডিকেল কলেজ হাসপাতালে মাত্রাতিরিক্ত ঘুমের ইনজেকশন প্রয়োগ করায় তারা আক্তার মিঠাই নামে এগারো মাস বয়সী এক শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে। এতে চিকিৎসকের অবহেলাকে দুষছে শিশুটির পরিবার।

গতকাল শনিবার দুপুরে হাসপাতালের শিশু বিভাগে এ ঘটনা ঘটে। এ ঘটনায় বিকেলে শিশুটির আত্মীয়-স্বজন ও বিক্ষুব্ধ এলাকাবাসী হাসপাতাল চত্বরে বিক্ষোভ করেছে।

বিক্ষোভকারীরা ইনজেকশন প্রয়োগকারী চিকিৎসকের বিচার দাবি করলেও হাসপাতাল কর্তৃপক্ষ বলছে শিশুটির স্বাভাবিক মৃত্যু হয়েছে। এতে চিকিৎসকের কোনো অবহেলা ও চিকিৎসা ব্যবস্থায় ত্রুটির ঘটনা ঘটেনি।

শিশুটির বাবা শরিফুল ইসলাম জানান, শিশু তারা আক্তারকে গত বৃহস্পতিবার রাতে অসুস্থ অবস্থায় রংপুর কমিউনিটি মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এরপর শুক্রবার রাতে চিকিৎসক উম্মে কুলসুম শিশু তারার শরীরে ঘুমের একটি ইনজেকশন প্রয়োগ (পুশ) করে। পরে শিশুটি মারা যায়।

সন্তান হারা এই বাবার অভিযোগ, চিকিৎসকের অবহেলা ও মাত্রাতিরিক্ত ইনজেকশন প্রয়োগ করায় তার মেয়ের মৃত্যু হয়েছে। এ জন্য তিনি ওই চিকিৎসকের শাস্তি দাবি করেন।

এদিকে ঘটনার পর অভিযুক্ত চিকিৎসক উম্মে কুলসুম হাসপাতাল থেকে বাইরে চলে যান। ওই হাসপাতালের রেজিস্টার ডা. গোলাম রব্বানী স্বজনদের অভিযোগ অস্বীকার করেছেন। তার দাবি, ভর্তির আগে থেকে শিশুটির অবস্থা খারাপ ছিল। শুক্রবার রাতে শিশুটির খিঁচুনি শুরু হয়। সেই সঙ্গে তার নিউমোনিয়াও বেড়ে যায়।