মঙ্গলবার, ১৩ই জুন, ২০১৭ ইং ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ

গায়ে ৩ কোটি রুপির সোনা ‘সর্বত্যাগী’ সন্ন্যাসীর

AmaderBrahmanbaria.COM
জানুয়ারি ১৯, ২০১৬

---

downloadডেস্ক রিপোর্ট : তিনি মাথা থেকে পা পর্যন্ত সোনায় মোড়া। গলায় থাকে থাকে নেমেছে মোটা মোটার সোনার চেন, হাতের দশ আঙুলে দশ আংটি, চোখ ধাঁধিয়ে দেওয়া সোনার ব্রেসলেট, সঙ্গে হীরে বাঁধানো সোনার ঘড়ি তো আছেই। তবে ইনি কোনো ধনকুবের ব্যবসায়ী নন, সর্বত্যাগী সন্ন্যাসী!

হরিদ্বারের অর্ধকুম্ভে এবার দেখা মিলল এমনই এক সন্ন্যাসীর, নাম ‘গোল্ডেন বাবা’। সাঙ্গপাঙ্গ নিয়ে সারা গায়ে সোনা ঝমঝমিয়ে গঙ্গায় ডুব মারলেন তিনি। অর্ধকুম্ভে সাধারণত নাগা সন্ন্যাসী বা অন্য ‘হেভিওয়েট’ সাধুদের খুব একটা দেখা যায় না। তবে সোনার চমকে সবার চোখ ঝলসিয়ে এবারের অর্ধকুম্ভ একাই জমিয়ে দিয়েছেন গোল্ডেন বাবা। তার শিষ্যদের দাবি, গোল্ডেন বাবার সারা গায়ে ১৫.৫ কেজি সোনা রয়েছে, যার বাজার মূল্য তিন কোটি রুপি। সোনার মতোই তাদের গুরুও দামি ও দুর্লভ। তাই সোনার সঙ্গে নিজের মিল বোঝাতে তিনি নিজেকে সোনায় মুড়ে রাখেন বলে জানিয়েছে শিষ্যরা।

এই গোল্ডেন বাবার আসল নাম সুধীর কুমার মিশ্র। সন্ন্যাস নেওয়ার আগে তিনি দিল্লিতে পারিবারিক কাপড়ের ব্যবসা দেখভাল করতেন। তিনি জানিয়েছে যে ব্যবসায়ী জীবনে যে সব মিথ্যাচারের আশ্রয় নিয়েছিলেন, সেই পাপ মুছতেই তার সন্ন্যাস। গরীব-দুঃখীদের সাধ্যমতো সাহায্য করেন বলে দাবি করেছেন তিনি।- সংবাদমাধ্যম