g প্রীতি জিনতার অজানা সাত | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

সোমবার, ২৪শে জুলাই, ২০১৭ ইং ৯ই শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

প্রীতি জিনতার অজানা সাত

AmaderBrahmanbaria.COM
ফেব্রুয়ারি ৬, ২০১৬

---

prity-homeবিনোদন ডেস্ক : নজরকাড়া গ্ল্যামার আর সাবলীল অভিনয় নৈপুণ্যে বলিউডে নিজের আসনটি তৈরি করেছেন প্রীতি জিনতা। অভিনয়ের মাধ্যমে দর্শকের হৃদয়ে জায়গা করে নিলেও অভিনয়ের বাইরে প্রেম আর ক্রিকেট নিয়েও আলোচনা ছড়িয়েছেন তিনি। ব্যবসায়ী হিসেবেও আলোচনার কেন্দ্রে রয়েছেন এই অভিনেত্রী। পাঠক চলুন, জেনে নেওয়া যাক এই বলিউড সুন্দরীর অজানা সাত ঘটনা।

বলিউডের এই সফল অভিনেত্রীর বাবা দুর্গানন্দ জিনতা ভারতীয় সেনাবাহিনীর অফিসার ছিলেন৷ প্রীতির বয়স যখন ১৩ তখন এক দুর্ঘটনায় মারা যান তিনি। এই অভিনেত্রীর ভাই দীপঙ্করও ভারতীয় সেনার একজন পদস্থ অফিসার৷

নব্বইয়ের দশকে ‘পার্ক’ ক্যাডবেরির বিজ্ঞাপন দিয়ে গ্ল্যামার দুনিয়ায় পা রেখেছিলেন প্রীতি৷ এরপর তার করা ‘লিরিল’ সাবানের বিজ্ঞাপনটি তুমুল জনপ্রিয় হয়েছিল। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি তাকে। এই বিজ্ঞাপনটি দারুণ আলোচনা তৈরি করেছিল।

ক্যারিয়ারের প্রথম দুটি চলচ্চিত্রে নিজ নামেই অভিনয় করেছিলেন এই অভিনেত্রী। ‘দিল সে’ চলচ্চিত্রে শাহরুখ খানের বিপরীতে তার বড় পর্দায় অভিষেক (১৯৯৮)৷ সেখানে তার অভিনীত চরিত্রের নাম ছিল ‘প্রীতি নায়ার’৷ একই বছর মুক্তি পায় ‘সোলজার’৷ এই সিনেমাটি সুপার হিট হয়। এই চলচ্চিত্রে তার নাম ছিল ‘প্রীতি সিং’৷

২০০৪ সালে দুইবার মৃত্যুর খুব কাছাকাছি গিয়ে ভাগ্যক্রমে বেঁচে যান এই নায়িকা। কলম্বোয় এক শো করতে গিয়ে দুর্ঘটনার কবলে পড়েছিলেন৷ পরে আরেকবার থাইল্যান্ডে বেড়াতে গিয়ে সুনামির কবলে পড়েন৷ এই দুটি ঘটনার পর নতুন জীবন পেয়েছেন এই নায়িকা। প্রীতির ভাষায়, এখনো সেই ভয়ঙ্কর অভিজ্ঞতার কথা ভুলতে পারি না।

ভারতের শীর্ষ সন্ত্রাসী ছোটা সাকিলের সঙ্গে যোগাযোগের অভিযোগে ‘চোরি চোরি চুপকে চুপকে’ চলচ্চিত্রের প্রযোজক গ্রেফতার হন৷ এ সময় শাহরুখ, সালমানের পাশাপাশি সাক্ষ্য দিয়েছিলেন প্রীতি৷ পরে নায়করা বক্তব্য পাল্টালেও প্রীতি তার বক্তব্যে অনড় ছিলেন৷ এই ঘটনার পর মাফিয়াদের হুমকি পেয়েছেন তিনি৷ তবুও নিজের বক্তব্যে অটল ছিলেন৷ এ জন্য পরে ফিলিপসের পক্ষ থেকে সাহসিকতার পুরস্কারও পান তিনি৷

লেখক হিসেবেও দেখা গেছে প্রীতি জিনতাকে। বিবিসির হয়ে নিয়মিত কলাম লিখতেন একসময়৷ এ ছাড়া চলচ্চিত্র সমালোচনা লিখেছেন।৷ এখন আত্মজীবনী লেখা শুরু করেছেন।

ক্রিকেট আলোচনার অন্যতম নাম প্রীতি জিনতা। ভারতের জনপ্রিয় ক্রিকেট লিগ ‘আইপিএল’-এ ২০০৯ সালে দল কেনেন এই অভিনেত্রী। তখন সবচেয়ে কনিষ্ঠতম ক্রিকেট দলের মালিক হয়েও আলোচনায় আসেন। এরপর ক্রিকেটার যুবরাজ সিংয়ের সঙ্গে প্রেমের ঘটনাও আলোচনা ছড়িয়েছে।