g অবসরের প্রশ্নে বিরক্ত ধোনি | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শনিবার, ২৯শে জুলাই, ২০১৭ ইং ১৪ই শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

অবসরের প্রশ্নে বিরক্ত ধোনি

AmaderBrahmanbaria.COM
ফেব্রুয়ারি ২২, ২০১৬

---

doniভারতে কিসে না প্রশ্ন ওঠে! ভালো করলেও প্রশ্ন। খারাপ করলেও প্রশ্ন। কিছু করলেও প্রশ্ন। না করলেও প্রশ্ন। আবার মিডিয়ার আছে স্বাধীনতা। চাইলে তাই যা ইচ্ছে প্রশ্ন করে বসতে পারে! ভারতের সীমিত ওভারের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি বিরক্ত। এশিয়া কাপ খেলতে ঢাকা রওনা হওয়ার আগে রবিবার কলকাতায় ছিল সংবাদ সম্মেলন। সেখানে আবার অবসর নিয়ে প্রশ্নের মুখে পড়ে প্রবল বিরক্তি প্রকাশ করেছেন। সাথে জানিয়েছেন, অবসর নিয়ে তার ভাবনা পাল্টাবে না। আরো খেলবেন।

“এক মাস বা ১৫দিন আগে যা বলেছি সেই জবাব তো পাল্টাবে না। কোথায় প্রশ্নটা করা হচ্ছে তা ব্যাপার না। জবাব একই থাকবে।” অবসরের প্রশ্নে ধোনি বলেছেন, “এটা আপনার নামের মতো। আমি তো নাম এমএস ধোনিই বলবো।”

খুব শিগগিরই যে অবসর নিচ্ছেন না তা পরিস্কার করে দিয়েছেন ধোনি। ৩৪ বছরের ধোনি ২০১৪ সালের ডিসেম্বরে অস্ট্রেলিয়া সফরের মাঝখানে টেস্ট থেকে অবসর নিয়েছিলেন হঠাৎ। ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলা ধরে রেখেছেন। ভারতের অধিনায়কও তিনি। মিডিয়াকে তিনি মনে করিয়ে দিয়েছেন চাইলেই সব প্রশ্ন করতে নেই, “আপনার স্বাধীনতা থাকতে পারে। কিন্তু সব প্রশ্ন করা ঠিক না। কি করা উচিৎ, কেন করা উচিৎ তা বিচার করতে হয়। প্রশ্ন করার সুযোগ আছে বলে একই প্রশ্ন বারবার করা যায় না।”

এর সাথে ভারতে প্রশ্নের সংস্কৃতিটাও তুলে ধরেছেন ধোনি, “সবকিছুতেই ভারতে প্রশ্ন ওঠে। বিশ্ব টি-টোয়েন্টি সহজে জিতে ফেললে প্রশ্ন উঠবে তা আগেভাগে হয়ে গেল কি না। ফাইনালে হারলে প্রশ্ন উঠবে আমরা কি ফাইনালের চাপ নিতে পারি না। কোয়ালিফাই না করতে পারলে প্রশ্ন উঠবে তাহলে কি দেশের মাটিতে খেলার চাপ নিতে পারি না আমরা। লোকের এইসব প্রশ্ন তো আমি বন্ধ করতে পারবো না। ভালো প্রশ্ন উঠলে তার জবাব শতভাগই দেব।”

এ জাতীয় আরও খবর