রবিবার, ১১ই জুন, ২০১৭ ইং ২৮শে জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ

নারী হিসাবে আপনাকে গর্বিত করবে বিয়ন্সের ৯ উক্তি

AmaderBrahmanbaria.COM
সেপ্টেম্বর ৩, ২০১৬

---

-five-thingsনিউজ ডেস্ক : মার্কিন পপস্টার বিয়ন্সে নয়েলসের জন্মদিন কাল। দারুণ জনপ্রিয় এই তারকা কেবল তার গান দিয়েই নয়, নানা উক্তিতেও খ্যাতি কুড়িয়েছেন। এখানে দেখে নিন তার এমনই কিছু উক্তি। এই কথাগুলো একজন নারী হিসাবে আপনাকে অনুপ্রাণিত করবে।

১. আমরা (নারীরা) নিজের সম্পর্কে যে ধারণা পোষন করি তার পুনঃব্যাখ্যা প্রয়োজন। আমাদের নারী হিসাবে আবির্ভুত হয়ে নেতৃত্ব গ্রহণ করতে হবে।

২. নত ও ভঙুর নারীর পুরনো ধারণাই আমাদের শিকার বানিয়েছে। নারীরা এর চেয়ে অনেক বেশি কিছু। আপনি ব্যবসায়ী, মা, শিল্পী এবং নারীবাদী হতে পারেন। যা ইচ্ছা তাই হতে পারেন।

৩. পুত্রদের শেখানো উচিত কিভাবে নারীদের সম্মান জানানো উচিত। ফলে লিঙ্গভেদে সম অধিকার প্রতিষ্ঠা তাদের স্বাভবিক জীবনের অংশ হয়ে উঠবে। কন্যাদের শিক্ষা দেওয়া উচিত যে তারা মানব সভ্যতার সর্বোচ্চ শিখরে উঠতে সক্ষম।

৪. আপনার মূল্য নিজের মাধ্যমেই নির্ধারিত হবে। আপনি কে তা জানার জন্য অন্য কারো ওপর নির্ভর করতে হবে না।

৫. মানব সভ্যতার নারী-পুরুষ উভয়কেই দরকার। দুজনই সমানভাবে গুরুত্বপূর্ণ।

৬. সমঅধিকারের বিষয়ে আমাদের ভুল ধারণাগুলো না ধারণ করাই ভালো। সম অধিকার না থাকার কোনো প্রশ্ন ওঠে না। নারী-পুরুষ বলছে যদি বলে তা সম্ভব নয়, তবেই পরিবর্তন ঘটতে থাকবে।

৭. নারীদের অপদস্ত করে পুরুষরা হাসে। কিন্তু নিজের মেয়েকে একই অবস্থায় দেখে তারা চোখের পানি ফেলে।

৮. ক্ষমতা তোমাকে দিয়ে দেওয়া হবে না। এটা তোমাকে নিতে হবে।

৯. আমি বিশ্বাস করি যে নারীদের অর্থনৈতিকভাবে পুরুষদের থেকে স্বাধীন হওয়া উচিত। অর্থই পুরুষদের নিয়ন্ত্রণের ক্ষমতা দিয়েছে। মূল্য নির্ধারণের ক্ষমতা দিয়েছে তা। তারাই বলে দেয় কোনটি আবেদনময়ী। পুরুষরাই সংজ্ঞায়িত করে নারীবাদ কাকে বলে। এটা বড়ই অদ্ভুত। সূত্র : হাফিংটন পোস্ট

এ জাতীয় আরও খবর