রবিবার, ৮ই জানুয়ারি, ২০১৭ ইং ২৫শে পৌষ, ১৪২৩ বঙ্গাব্দ

রোববার বিএনপির বিক্ষোভ

AmaderBrahmanbaria.COM
জানুয়ারি ৭, ২০১৭

নিজস্ব প্রতিবেদক : ‘গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষে বিএনপির কর্মসূচিতে বাধা এবং সমাবেশ করতে অনুমতি না দেওয়ার প্রতিবাদে রোববার দেশব্যাপী বিক্ষোভ মিছিল ও সমাবেশের ডাক দিয়েছে বিএনপি।

 

শনিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি জানান, ৫ জানুয়ারি বিএনপির কালো পতাকা মিছিলে বাধা এবং ৭ জানুয়ারি বিএনপির পূর্বঘোষিত সমাবেশ করতে না দেওয়ার প্রতিবাদে রোববার সারা দেশের জেলায় জেলায় এবং প্রতিটি মহানগরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হবে। এ ছাড়া ঢাকা মহানগরের প্রতিটি থানায় থানায় এই কর্মসূচি পালিত হবে।

দশম জাতীয় সংসদ নির্বাচন বর্জন করা বিএনপি দিনটিকে (৫ জানুয়ারি) ‘গণতন্ত্র হত্যা দিবস’ হিসেবে পালন করে। এ বছর দেশব্যাপী দিবসটিতে ‘কালো পতাকা মিছিল’ ও ‘কালো ব্যাজ ধারণ’ কর্মসূচি পালন করেছে দলটির নেতা-কর্মীরা।

৫ জানুয়ারি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আদালতে হাজিরা থাকার কারণে ওই দিন সমাবেশ না করে ৭ জানুয়ারি সমাবেশের কর্মসূচি দেয় দলটি। এজন্য রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান ব্যবহারের অনুমতি চেয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদন করলেও অনুমতি পায়নি।