সোমবার, ১লা মে, ২০১৭ ইং ১৮ই বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

শেখ হাসিনা সড়কের নির্মান কাজ পরিদর্শন করলেন মোকতাদির চৌধুরী এম.পি

AmaderBrahmanbaria.COM
জানুয়ারি ১৪, ২০১৭

জেলা সদরের সাথে বিজয়নগরের সরাসরি সংযোগ স্থাপনা নির্মানাধীন “শেখ হাসিনা সড়ক” এর নির্মান কাজ পরিদর্শন করেছেন, বাংলাদেশ আওয়ামীলীগের কার্য নির্বাহী কমিটির সদস্য,পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও জেলা আওয়ামীলীগ সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এম.পি। গতকাল শনিবার বিকেলে তিনি শেখ হাসিনা সড়কের বিজয়নগর প্রান্তে বিজয়নগর উপজেলার পত্তন ইউনিয়নের টানমনিপাড়া এলাকায় নির্মানাধীন সড়কের প্রায় ৩ কিলোমিটার রাস্তা ঘুরে ঘুরে দেখেন। এসময় তিনি কাজের মান দেখে সন্তোষ প্রকাশ করেন। পরে তিনি উপজেলার চম্পকনগর স্কুল এন্ড কলেজের নির্মানাধীন বহুতল বিশিষ্ট ভবনের নির্মান কাজ পরিদর্শন করেন। কলেজের নিজস্ব অর্থায়নে প্রায় ৭৫ লাখ টাকা ব্যয়ে কলেজের চারতলা বিশিষ্ট ভবন নির্মান হচ্ছে। শেখ হাসিনা সড়ক ও চম্পকনগর স্কুল এন্ড কলেজের নির্মানাধীন বহুতল বিশিষ্ট ভবনের নির্মানকাজ পরিদর্শন কালে সদর বিআরডিবির চেয়ারম্যান এম.এ.এইচ মাহবুব আলম, পত্তন ইউপির সাবেক চেয়ারম্যান ইয়াকুব মিয়া, বিজয়নগর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক রাসেল খান, উপজেলা ছাত্রলীগের সভাপতি ইলিয়াছ সরকারসহ দলীয় নেতা-কর্মীগন উপস্থিত ছিলেন। খোঁজ নিয়ে জানা গেছে, গত বছরের ২৫ নভেম্বর বিজয়নগর উপজেলার পত্তন ইউনিয়নের টানমনিপাড়া (পত্তন শিবির) এলাকায় জেলা সদরের সাথে বিজয়নগর উপজলায় সরাসরি সংযোগ স্থাপনা শেখ হাসিনা সড়কের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন মোকতাদির চৌধুরী এমপি।

বর্তমানে সড়কের কাজ দ্রুত গতিতে চলছে। গত ১০ জানুয়ারি মোকতাদির চৌধুরী এমপির ঐকান্তিক প্রচেষ্টায় একনেকের সভায় প্রায় একশ কোটি টাকা ব্যয়ে ব্রাহ্মণবাড়িয়ায় ৪টি ব্রীজ নির্মান প্রকল্প অনুমোদন হয়। ৪টি ব্রীজের মধ্যে তিতাস নদীর উপরসহ তিনটি ব্রীজ শেখ হাসিনা সড়কে এবং একটি ব্রীজ ব্রাহ্মণবাড়িয়ার হেলিডে সড়কে (আখাউড়া-পঞ্চবটি সড়কে) নির্মিত হবে। ব্রাহ্মণবাড়িয়ার এলজিইডির নির্বাহী প্রকৌশলী মোঃ রায়হান সিদ্দিকী বলেছেন, মাননীয় সংসদ সদস্য র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরীর ঐকান্তিক প্রচেষ্টায় মঙ্গলবারের একনেকের সভায় বৃহৎ চারটি ব্রীজ নির্মানের প্রকল্প অনুমোদিত হয়। তিনি বলেন, ব্রীজ ৪টি নির্মান করতে ব্যয় হবে প্রায় একশ কোটি টাকা। তিনি বলেন, এর মধ্যে তিতাস নদীর উপরসহ তিনটি ব্রীজ নির্মিত হবে শেখ হাসিনা সড়কে আর ১টি ব্রীজ নির্মিত হবে হেলিডে সড়কে। তিনি বলেন, দ্রুত ব্রীজগুলো নির্মানের জন্য দরপত্র আহবান করা হবে। খোঁজ নিয়ে জানা গেছে, প্রায় ১০ কিলোমিটার লম্বা শেখ হাসিনা সড়কটি বিজয়নগরবাসীর জন্য একটি পদ্মাসেতু। এটি বিজয়নগরবাসীর দীর্ঘদিনের স্বপ্ন। তাদের এই স্বপ্ন এখন বাস্তবে রূপ নিচ্ছে। বিজয়নগর উপজেলার হাওরের উপর দিয়ে এই সড়কটি নির্মিত হলে বিজয়নগর উপজেলাবাসী প্রায় ২০ মিনিটের মধ্যে ব্রাহ্মণবাড়িয়া জেলা সদরে আসা-যাওয়া করতে পারবে। বর্তমানে বিজয়নগরবাসী প্রায় ৩০ কিলোমিটার ঘুরে আখাউড়া উপজেলার উপর দিয়ে অথবা প্রায় ২৫ কিলোমিটার ঘুরে সরাইল উপজেলার উপর দিয়ে ব্রাহ্মণবাড়িয়া জেলা সদরে আসা যাওয়া করতে হয়। শেখ হাসিনা সড়কটি এই অঞ্চলের শিক্ষার্থীদের জন্য বিরাট উপকারে আসবে।

তারা সহজে ব্রাহ্মণবাড়িয়ায় এসে পড়াশুনা করতে পারবে। সড়কটি নির্মিত হলে বিজয়নগরের চেহারা পাল্টে যাবে। মানুষের জীবনযাত্রার মান উন্নয়ন হবে। বিজয়নগরে জমির দাম বাড়বে ও উপশহর গড়ে উঠবে। এ ব্যাপারে বিজয়নগর উপজেলার মীর্জাপুরের বাসিন্দা ও বিজয়নগর বিআরডিবির চেয়ারম্যান দীপক চৌধুরী বাপ্পী বলেন, আমরা বিজয়নগরবাসী ব্রাহ্মণবাড়িয়ার অভানীয় উন্নয়নের রূপকার র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপির কাছে কৃতজ্ঞ। তিনি বলেন, মোকতাদির চৌধুরী এম.পি বিজয়নগরে ব্যাপক উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করে বিজয়নগরের চেহারা পাল্টে দিয়েছেন। তিনি বলেন, শেখ হাসিনা সড়কটি নির্মানের মধ্যে দিয়ে বিজয়নগরবাসীর দীর্ঘদিনের স্বপ্ন বাস্তবায়িত হচ্ছে।