শুক্রবার, ১০ই ফেব্রুয়ারি, ২০১৭ ইং ২৮শে মাঘ, ১৪২৩ বঙ্গাব্দ

সিলেটে পৌঁছেছে সুরঞ্জিতের মরদেহ

AmaderBrahmanbaria.COM
ফেব্রুয়ারি ৬, ২০১৭

নিজস্ব প্রতিবেদক : সদ্য প্রয়াত আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা ও সংসদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্তের মরদেহ সিলেটে পৌঁছেছে। আজ সোমবার বেলা পৌনে ১১টার দিকে সুরঞ্জিতের মরদেহ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হয়। সেখানে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন শেষে তার মরদেহ নেওয়া হবে নিজ জেলা সুনামগঞ্জে।

এর আগে আজ সোমবার সকাল সাড়ে ৮ টায় ল্যাবএইডের হিমঘর থেকে তার মরদেহবাহী অ্যাম্বুলেন্স জাতীয় প্যারেড গ্রাউন্ডের উদ্দেশ্যে রওনা হয়। সেখান থেকে হেলিকপ্টারে সিলেটে নেওয়া হয় সুরঞ্জিতের মরদেহ।

সিলেট থেকে সুনামগঞ্জের নতুন কোর্ট চত্বরে সুরঞ্জিত সেনগুপ্তের মরদেহ রাখা হবে। সেখানে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন শেষে তার নির্বাচনী এলাকা সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লায়) নিয়ে যাওয়া হবে তার মরদেহ। প্রথমে শাল্লা পরে তার জন্মভূমি দিরাইয়ে নেওয়া হবে। সেখানে শ্রদ্ধা নিবেদন শেষে তার শেষকৃত্য হবে।

নিজের হাতে রোপণ করা চন্দন গাছের কাঠ দিয়ে দাহ করা হবে বর্ষীয়ান রাজনীতিক সুরঞ্জিত সেনগুপ্তকে। ইতোমধ্যেই চন্দন গাছটি কাটা হয়েছে এবং কাঠ আকারে বানানো হয়েছে।

সুরঞ্জিত সেনগুপ্তের মরদেহের সঙ্গে রয়েছেন- তার ছেলে সৌমেন সেনগুপ্ত, খালাতো ভাই জয়ন্ত সেন, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ, আওয়ামী লীগ নেতা মাহবুব উল আলম হানিফ, আহমদ হোসেন। মানসিকভাবে ভেঙে পড়ায় সুরঞ্জিতের স্ত্রী জয়া সেনগুপ্ত ও তার পুত্রবধূ যাচ্ছেন না সুনামগঞ্জে যাচ্ছেন না।

গতকাল রোববার ভোর চারটা ২৪ মিনিটে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সুরঞ্জিত সেনগুপ্ত। সকালে লাশ জিগাতলার নিজ বাসভবনে নেওয়ার পর সেখানে এক দফা শ্রদ্ধা জানায় বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। পরে লাশ নেওয়া হয় ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে। সেখানে রাজনীতিবিদদের পাশাপাশি প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা, হিন্দু, বৌদ্ধ, খৃষ্টান ঐক্য পরিষদ, পূজা উদযাপন পরিষদসহ বিভিন্ন সংগঠন শ্রদ্ধা জানায়।

দুপুর ২টা ৫৫ মিনিটে লাশ নেওয়া হয় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায়। সেখানে বর্ষীয়ান নেতার প্রতি শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রীর নেতৃত্বে আওয়ামী লীগের নেতৃবৃন্দ, স্পিকার শিরীন শারমিন চৌধুরী, ডেপুটি স্পিকার, সংসদে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের নেতৃত্বে জাতীয় পার্টির নেতৃবৃন্দ, ১৪ দলের নেতারাসহ বিভিন্ন সংগঠন।

এ জাতীয় আরও খবর