শুক্রবার, ১০ই ফেব্রুয়ারি, ২০১৭ ইং ২৮শে মাঘ, ১৪২৩ বঙ্গাব্দ

‘আমি নিশ্চিত, এবার বিএনপি নির্বাচনে অংশ নেবে’

AmaderBrahmanbaria.COM
ফেব্রুয়ারি ৭, ২০১৭

নিজস্ব প্রতিবেদক : আগামী জাতীয় নির্বাচনে বিএনপি নবগঠিত নির্বাচন কমিশনের অধীনে নির্বাচনে অংশ নেবে বলে আশা প্রকাশ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার দুপুরে রাজধানীর নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে দুইদিন ব্যাপী সিভিল ফেস্টের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের কাছে তিনি এ আশাবাদ প্রকাশ করেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি এ নির্বাচন কমিশনের অধীনে আগামী নির্বাচনে অংশ নেবে, আমি নিশ্চিত। এখানে সন্দেহ সংশয়ের কোনো অবকাশ নেই। অতীতের ভুল যদি তারা এবার করে, তাহলে বিএনপি আরো কতটা সংকুচিত হবে তা তাদের মধ্যে যাদের বুদ্ধি আছে তার ভালো করেই জানেন।

অনুষ্ঠানে কাদের বলেন, সরকারের সামনে সময় খুবই কম। কিন্তু কাজ বেশি। বাংলাদেশে ব্যস্ত মন্ত্রী একটি কমন শব্দ। সব মন্ত্রীরা এতো ব্যস্ততা দেখান এবং ব্যস্ত থাকেন যে, তাদের নিয়ে ব্যস্ত মন্ত্রী নাটক হওয়া দরকার।

তিনি আরো বলেন, মন্ত্রী কি শুয়ে আর বসে সময় কাটাবে? মন্ত্রী হয়েছি রাস্তার। ঘুমিয়ে থাকবো ঘরে, বসে থাকবো মঞ্চে, তা হয় না। আমি প্র্যাটিকালি কাজের মন্ত্রী হতে চাই।

আত্ম-সমালোচনা করে কাদের বলেন, আমাকে সবাই বলে সফল মন্ত্রী। কিন্তু আমি যখন চোখের সামনে যানজটের লম্বা লাইনে বাসের মধ্যে বৃদ্ধ লোকের অসহায় চোখের দিকে তাকাই, অথবা সন্তান কোলে কোনো মাকে যানজটে আটকে থাকতে দেখি তখন নিজেকে সফল মনে করি না।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কাদের বলেন, রাষ্ট্রপতি সব রাজনৈতিক দলের সাথে আলাপ আলোচনা করে যে সার্চ কমিটি করেছেন এবং এ কমিটির সুপারিশে যে সিদ্ধান্ত নিয়েছেন তার প্রতি আমাদের সম্পূর্ণ আস্থা রয়েছে। আমরা রাষ্ট্রপতিকে অভিনন্দন জানাই।

তিনি আরো বলেন, রাজনৈতিক দলগুলো ১২৮জনের নাম সুপারিশ করেছিল। তার থেকে নিতে হবে ৫ জনকে। সার্চ কমিটিতে আমরা (আওয়ামী লীগ) পাঁচটি নাম দিয়েছি। বিএনপিও দিয়েছিল। সেখান থেকে বিএনপির একজনকে নেয়া হয়েছে আর আওয়ামী লীগেরও একজনকে নেয়া হয়েছে। তাহলে এখানে বৈষম্য কোথায়? অন্যান্য দলের দেয়া নাম হতেও নেয়া হয়েছে।