g গ্যাসের মূল্যবৃদ্ধি: এবার জ্বালানি মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শনিবার, ২৮শে অক্টোবর, ২০১৭ ইং ১৩ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

গ্যাসের মূল্যবৃদ্ধি: এবার জ্বালানি মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি

AmaderBrahmanbaria.COM
ফেব্রুয়ারি ২৮, ২০১৭

---

নিজস্ব প্রতিবেদক : গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজধানীতে আধাবেলা হরতাল পালন শেষে নতুন কর্মসূচি ঘোষণা করেছে বাম দলগুলো। ঘোষিত কর্মসূচি অনুযায়ী আগামী ১৫ মার্চ জ্বালানি মন্ত্রণালয় ঘেরাও করবে তারা।

গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে মঙ্গলবার সকাল ছয়টা থেকে ১২টা পর্যন্ত রাজধানীতে হরতাল পালন করে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ), গণতান্ত্রিক বাম মোর্চা ও গণসংহতি আন্দোলন। হরতাল শেষে নতুন কর্মসূচি ঘোষণা করা হয়।

মোটামুটি শান্তিপূর্ণভাবে হরতাল চললেও সকাল ১০টার পর শাহবাগে চারুকলা ইন্সটিটিউটের পাশের সড়কে অবস্থান নেয়া বাম মোর্চার নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এ সময় হরতাল সমর্থকরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করলে তাদের ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাস ও পানি নিক্ষেপ করে পুলিশ।

সংঘর্ষের সময় প্রায় ৪০ মিনিট শাহবাগ ও এর আশপাশের এলাকায় যান চলাচল বন্ধ থাকে। পরে হরতাল সমর্থকরা টিএসসির দিকে চলে গেলে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসে।

হরতালকারীদের দাবি, পুলিশের সঙ্গে পাল্টাপাল্টি ধাওয়ায় তাদের ১৬ নেতাকর্মী আহত হয়েছেন। তারা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

অন্যদিকে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুবকর সিদ্দিক বলেন, পুলিশের ওপর ঢিল ছোঁড়া ও গাড়ি ভাঙচুরের কারণে ১১ জনকে আটক করা হয়েছে।

হরতাল শেষে নতুন কর্মসূচি ঘোষণার সময় জানানো হয়, জ্বালানি মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি সফল করতে আগামী ১ থেকে ১৪ মার্চ প্রচারাভিযান চালানো হবে।