বুধবার, ৫ই এপ্রিল, ২০১৭ ইং ২২শে চৈত্র, ১৪২৩ বঙ্গাব্দ

রাশিয়ায় পাতাল রেল ষ্টেশনে বিস্ফোরণ : নিহত ১০

AmaderBrahmanbaria.COM
এপ্রিল ৩, ২০১৭
news-image

রাশিয়ার সেন্ট পিটার্সবার্গের দুটি পাতাল রেল ষ্টেশনে বিস্ফোরণে কমপক্ষে ১০ জন নিহত ও ৫০ জন আহত হয়েছে। হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। সংবাদ মাধ্যম সিএনএন জানিয়েছে, সিটির কেন্দ্রস্থলে অবস্থিত সেনায়া প্লশচাদ ও ইনস্টিটিউট অব টেকনোলজি স্টেশনে এই বিস্ফোরণের ঘটনা ঘটে।
সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে বেশ কয়েকজনকে মাটিতে লুটিয়ে পড়ে থাকতে দেখা গেছে। বিস্ফোরণের ফলে একটি ট্রেনের বডিও চূর্ণ হয়ে যেতে দেখা গেছে ছবিতে।
সামাজিক গণমাধ্যমে প্রচারিত ছবিতে দেখা যাচ্ছে সেনায়া একটি স্টেশনে একটি রেল কামরার দরজা উড়ে গেছে এবং আশেপাশে আহত-নিহতরা পড়ে রয়েছে।
বিস্ফোরণের ঘটনার সময় রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন একটি অর্থনৈতিক ফোরামের বৈঠকে যোগ দিতে পিটার্সবার্গেই অবস্থান করছিলেন।
তিনি ক্ষতিগ্রস্তদের জন্য সমবেদনা জানিয়ে বলেন, এটি একটি সন্ত্রাসী হামলা হতে পারে, তবে অন্যান্য কারণও খতিয়ে দেখা হচ্ছে। এই ঘটনার পর রুশ কর্তৃপক্ষ মস্কোর আশেপাশের সাতটি স্টেশন আগাম সতর্কতার অংশ হিসেবে বন্ধ করে দিয়েছে। এর আগে ২০০৯ সালে মস্কো ও পিটার্সবার্গের মাঝামাঝি এলাকায় একটি দ্রুতগতির ট্রেনে বোমা বিস্ফোরণে ২৭ জন নিহত ও অপর ১৩০ জন আহত হয়েছিল।
সূত্র: বিবিসি, সিএনএন।