বৃহস্পতিবার, ২০শে এপ্রিল, ২০১৭ ইং ৭ই বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

মিশরে গির্জায় হামলার পর মুসলিম-খ্রিস্টানের বিয়ে

AmaderBrahmanbaria.COM
এপ্রিল ১৪, ২০১৭

অনলাইন ডেস্ক : আজ থেকে সাত বছর আগে দুজনের সাক্ষাত। নীল নদের পূর্ব তীরে। যেখানে সাধারণত তরুণদেরই দেখা মেলে। এই স্থানটি মিশরের সাহাদি গ্রাম থেকে একটু দূরে। আর এমন জায়গায় আকরাম এবং স্যালি আসওয়ানের পরিচয়। দুজনেরই ধর্ম ভিন্ন। আকরাম মুসলিম এবং স্যালি খ্রিস্টান। যা মিশরের সংস্কৃতিতে কখনো যায় না। তবে শেষপর্যন্ত তাদের সেই সম্পর্ক সফল পরিণয়ের দিকে যায়। তারা দুজনে বিবাহ বন্ধনে আবদ্ধ হন।

ঘটনাটি এমন সময়ে ঘটলো যখন মিশরে গির্জায় হামলার ঘটনা ঘটে। গত রোববার মিশরের তান্তা শহরের সেন্ট জর্জেস গির্জায় শক্তিশালী বোমা হামলায় ২৭ জন নিহত ও ৭৮ জন আহত হন।এর কয়েক ঘণ্টা পর খ্রিস্টানদের ঐতিহাসিক শহর আলেক্সান্দ্রিয়ার আরেকটি গির্জায় আত্মঘাতী বোমা হামলায় অন্তত ১৭ জন নিহত হন।

এ ঘটনার পর দেশটির প্রাচীন নুবিয়া সম্প্রদায়ের মধ্যে ভালোবাসার এক দৃষ্টান্ত স্থাপন হয়। মিশরের দক্ষিণাঞ্চলীয় শহর আসওয়ানে বিয়ের আনন্দ বয়ে যায়। এখানেই আকরাম থাকেন।

তিনি বলেন, আমিই প্রথম যে কিনা আমাদের ধর্মের বাইরের একজনকে বিয়ে করছি, এটা খুব কঠিন কাজ। বিশেষ করে আমার পিতামাতার জন্য। এছাড়া আমার দেশের প্রেক্ষাপটে। তবে সম্প্রতি খিৃস্টানদের ওপর হামলায় তিনি চিন্তিত নন।
স্যালি বলেন, আমি আনন্দিত। আমি অনেক সন্তান চাই। আশা করি সবাই আমাদের বিয়ে মেনে নেবে। আমি আমার স্বামীকে ভালোবাসি।