রবিবার, ৭ই মে, ২০১৭ ইং ২৪শে বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

ভিডিও কনফারেন্সে বিবাহ বিচ্ছেদ

AmaderBrahmanbaria.COM
মে ২, ২০১৭

অনলাইন ডেস্ক : এবার স্কাইপ ব্যবহার করে বিবাহ বিচ্ছেদের ঘটনা ঘটেছে। আগে মোবাইল ফোনে বিয়ের নজির থাকলেও স্কাইপে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিবাহ বিচ্ছেদের এ ঘটনা বেশ আলোড়ন তুলেছে।

সম্প্রতি ভারতে দেওয়ানি আদালতের ইতিহাসে প্রথমবারের মতো এক দম্পতির বিবাহ বিচ্ছেদ হয়েছে স্কাইপে ভিডিও কনফারেন্সের মাধ্যমে। ঘটনাটি বেশ চাঞ্চল্য তৈরি করেছে।

জানা যায়, বিবাহ বিচ্ছেদ মামলার শুনানির জন্য গত শনিবার স্বামী সিঙ্গাপুর থেকে পুনেতে আসেন। কিন্তু কাজের চাপে লন্ডন থেকে আসতে পারেননি স্ত্রী। ফলে জটিলতা দেখা দিলেও আটকে থাকেনি বিচ্ছেদ। পুনের আদালত স্ত্রীকে অনুমতি দেন স্কাইপে উপস্থিত থাকার। পরে স্কাইপে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিবাহ বিচ্ছেদ হয় তাদের।

২০১৫ সালের ৯ মে হিন্দুমতে বিয়ে হয় ওই দম্পতির। পরে দু’জনই বিদেশে চাকরির সুযোগ পান। চাকরি নিয়ে স্বামী সিঙ্গাপুরে চলে গেলেও বিয়ের জন্যে লন্ডন যেতে পারেননি স্ত্রী। বিয়ে তার ক্যারিয়ারের ক্ষতি করছে, স্ত্রীর এমন মনোভাবের কারণে দূরত্ব বাড়তে থাকে তাদের। ২০১৫ সালের ৩০ জুন থেকে আলাদা বসবাস করতে শুরু করেন তারা।

পরে উভয়ের সম্মতিতে ২০১৬ সালের ১২ আগস্ট আদালতে বিচ্ছেদের আবেদন করেন ওই দম্পতি। স্বামী-স্ত্রী দু’জনের আইনজীবী ছিলেন সুচিত মুন্দাদা।

গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে আইনজীবী জানান, এই প্রথম ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিবাহ বিচ্ছেদের ঘটনা ঘটলো।