g লিস্ট ‘এ’ ক্রিকেটে সবার শীর্ষে রকিবুল | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শনিবার, ৩০শে সেপ্টেম্বর, ২০১৭ ইং ১৫ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

লিস্ট ‘এ’ ক্রিকেটে সবার শীর্ষে রকিবুল

AmaderBrahmanbaria.COM
মে ৮, ২০১৭
news-image

---

লিস্ট ‘এ’ ক্রিকেটের ইতিহাসে সবার শীর্ষে এখন রকিবুল হাসান। সোমবার বিকেএসপিতে দুই চিরপ্রতিদ্বন্ধী আবাহনী- মোহামেডান উত্তেজনাকর ম্যাচে তিনটি সেঞ্চুরি হয়েছে। মহাগুরুত্বপূর্ণ এ ম্যাচে জাতীয় ক্রিকেট দলের সাবেক মিডল অর্ডার ব্যাটসম্যান রকিবুল খেলেছেন ১৯০ রানের এক ঝলমলে ইনিংস।
চলতি মৌসুমে প্রথমবারের মতো মুখোমুখি হয়েছিল ঐতিহ্যবাহী দুই ক্লাব। ম্যাচে প্রথম ইনিংসে আবাহনীর দুই টপ অর্ডার ব্যাটসম্যান লিটন কুমার দাস ও নাজমুল হোসেন শান্ত সেঞ্চুরি করেছেন। এরপর মোহামেডানের হয়ে তাদেরকে ছাড়িয়ে গেছেন রকিবুল।
শুধু তাদের কেন, লিস্ট ‘এ’ ক্রিকেটে বাংলাদেশের ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস খেলেছেন এই ব্যাটসম্যান। এতদিন লিস্ট ‘এ’ ক্রিকেটের সর্বোচ্চ রানের ইনিংস ছিল তামিম ইকবালের ১৫৭ রানের, সোমবার সেই ইনিংসটা ছাড়িয়ে রকিবুল খেলেছেন ১৯০ রানের ইনিংস। আফসোস কেবল মাত্র ১০ রানের জন্য পাননি ডাবল সেঞ্চুরির দেখা! মোহামেডান অধিনায়ক ১৩৮ বলে ১৯০ রানের এ অসাধারণ ইনিংসটি সাজিয়েছেন ১৭ চার ও ১০ ছক্কায়। এর আগে ৬২ বলে পূরণ করা তার ঝড়ো সেঞ্চুরিটি সাজিয়েছেন ৮ বাউন্ডারি ও ৭ ছক্কায়।
এর আগে টসে জিতে আগে ব্যাটিং করা আবাহনী নাজমুল হোসেন শান্ত ও লিটন কুমার দাসের সেঞ্চুরিতে ৩৬৬ রানের বিশাল স্কোর দাঁড় করায়।
আবাহনীর লিটন কুমার দাস শুরু থেকেই মোহামেডানের বোলারদের ওপর চড়াও হন । ১০৩ বলে ১৫ চার ও ২ ছক্কায় তিনি তুলে নেন চলতি মৌসুমের প্রথম সেঞ্চুরি। মোহামেডানের অনিয়মিত বোলার শামসুর রহমানের বলে আউট হওয়ার আগে ১৩৫ রানের ইনিংস খেলেন এই ওপেনার। আউট হওয়ার আগে নাজমুলের সঙ্গে দ্বিতীয় উইকেটে তিনি ১০৯ রানের জুটি গড়ে দিয়ে যান।
সেঞ্চুরি উদযাপন করেছেন লিটন ও নাজমুল তবে এই সঙ্গীকে হারিয়েও চুপসে যাননি নাজমুল। চলতি মৌসুমের দ্বিতীয় সেঞ্চুরি পান তিনি। এর আগে এই মৌসুমেই প্রাইম দোলেশ্বরের বিপক্ষে লিস্ট ‘এ’ ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির দেখা পান তরুণ এই ব্যাটসম্যান। ওই ম্যাচে ১০১ রানের অপরাজিত ইনিংস এসেছিল তার ব্যাট থেকে। কামরুল ইসলাম রাব্বির বলে আউট হওয়ার আগে ১০০ বলে ৩ চার ও ৬ ছক্কায় তিনি ১১০ রানের ইনিংস খেলেছেন। আর সেই লিটন-নাজমুলের ব্যাটেই ৩৬৬ রানের বড় সংগ্রহ পায় আবাহনী।
পাহাড় সমান লক্ষ্যের পেছনে ছুটতে নেমে অধিনায়ক রকিবুলের অসাধারণ এক ইনিংসে জয়ের স্বপ্ন দেখতে শুরু করেছিল মোহামেডান। কিন্তু রকিবুলের মহাকাব্যিক ইনিংসের পরেও চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে ২৭ রানে হেরেছে মোহামেডান।

এ জাতীয় আরও খবর