g বাংলাদেশের টার্গেট ১৮২ (সরাসরি) | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

বৃহস্পতিবার, ৫ই অক্টোবর, ২০১৭ ইং ২০শে আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

বাংলাদেশের টার্গেট ১৮২ (সরাসরি)

AmaderBrahmanbaria.COM
মে ১৯, ২০১৭
news-image

---

স্পোর্টস ডেস্ক : ত্রিদেশীয় সিরিজে দারুণ ফর্মে মোস্তাফিজুর রহমান। বাংলাদেশের তৃতীয় ম্যাচে নিজের প্রথম ওভারেই তুলে নেন স্টারলিংয়ের উইকেট। দ্বিতীয় স্পেলেও তিনি ফেরান আয়ারল্যান্ডের নির্ভরযোগ্য ব্যাটসম্যান নিয়াল ও’ব্রায়েনকে (৩০)। থার্ড ম্যানে তামিম ইকবালের সহজ ক্যাচ হন আইরিশ ব্যাটসম্যান। পরের বলে কেভিন ও’ব্রায়েনের উইকেটটি পেতে পারতেন মোস্তাফিজ। কয়েক ইঞ্চির জন্যে সাব্বির রহমান ক্যাচটি লুফে নিতে পারেননি।
শুক্রবার টস জিতে ফিল্ডিং নিয়ে শুরু থেকে দারুণ খেলছে বাংলাদেশ। শুরুতেই স্বাগতিকদের চাপের মুখে রাখে টাইগাররা। যার ফলশ্রুতিতে নির্ধারিত ৫০ ওভারের আগেই ৪৬ ওভার ৩ বলে সবকটি উইকেট হারিয়ে ১৮১ রান সংগ্রহ করে আয়ারল্যান্ড।
এই সিরিজে বাকিরা সাফল্য পেলেও নিষ্প্রভ ছিলেন সাকিব। কিন্ত এই ম্যাচ দিয়ে ফিরে পেয়েছেন নিজেকে। ত্রিদেশীয় সিরিজে প্রথম উইকেট পান সাকিব আল হাসান। নিজের দ্বিতীয় ওভারে অ্যান্ডি ব্যালবার্নিকে (১২) বোল্ড করেন তিনি। মোসাদ্দেক হোসেন তার আগে নেন আয়ারল্যান্ডের দ্বিতীয় উইকেট। আগের ওভারেই উইলিয়াম পোর্টারফিল্ডকে শর্ট এক্সট্রা কভারে জীবন দিয়েছিলেন মোসাদ্দেক। সহজ ক্যাচ ছেড়ে দিয়ে মাশরাফি মুর্তজাকে উইকেটবঞ্চিত করার পর নিজেই সেই আক্ষেপ কাটান তিনি। ক্রিজে শক্তিশালী হয়ে ওঠা আয়ারল্যান্ড অধিনায়ককে ফিরতি ক্যাচ বানিয়েছেন মোসাদ্দেক। ২৫ বলে ৩ চার ও ১ ছয়ে ২২ রানে আউট হন পোর্টারফিল্ড।
আয়ারল্যান্ডের উদ্বোধনী জুটিতে ক্রিজে নেমেছিলেন পল স্টারলিং ও এড জয়েস। রুবেলের গতির কাছে সতর্ক হয়ে ৬ বল পার করেন জয়েস। দ্বিতীয় ওভারে প্রথম দুটি বল সামাল দিলেও তৃতীয় বলে মোস্তাফিজের স্লোয়ারে সাব্বির রহমানকে ক্যাচ দেন স্টারলিং।
ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে বৃষ্টির কারণে আয়ারল্যান্ডের বিপক্ষে পয়েন্ট ভাগাভাগি করতে হয়েছিল বাংলাদেশকে। দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাটিং-বোলিং ব্যর্থতায় হেরেছে তারা।
শুক্রবারের এ ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছে সানজামুল ইসলামের। মেহেদী হাসান মিরাজের বদলে জায়গা পেয়েছেন তিনি। বাংলাদেশ দলে আর কোনও পরিবর্তন নেই। শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে অভিষেকের পর এ ম্যাচেই প্রথমবার জাতীয় দল থেকে বাদ পড়তে হলো টেস্ট দলে দুরন্ত অভিষেক হওয়া মিরাজকে।

এ জাতীয় আরও খবর