g যুদ্ধের জন্য প্রস্তুত কিমের নতুন মিসাইল ‘পুকগুকসং-২’ | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

সোমবার, ১১ই সেপ্টেম্বর, ২০১৭ ইং ২৭শে ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

যুদ্ধের জন্য প্রস্তুত কিমের নতুন মিসাইল ‘পুকগুকসং-২’

AmaderBrahmanbaria.COM
মে ২২, ২০১৭

---

আন্তর্জাতিক ডেস্ক : মাত্র দুই সপ্তাহের ব্যবধানে পরপর দুটি মিসাইল উৎক্ষেপণ করেছে উত্তর কোরিয়া। উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উন জানিয়েছেন, তার দেশের এই মিসাইল পরীক্ষা নিখুঁতভাবে সফল হয়েছে। সেই সঙ্গে এই মিসাইলের প্রশংসা করে তিনি জানান, এই ক্ষেপণাস্ত্রকে সম্ভাব্য যুদ্ধে ব্যবহারের জন্য প্রস্তুত রাখা হয়েছে।

উত্তর কোরিয়ার সংবাদমাধ্যম ‘কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সি’ সোমবার জানিয়েছে, রবিবার পুকগুকসং-২ ক্ষেপণাস্ত্র পরীক্ষার বিষয়টি কিম জং উন নিজেই পর্যবেক্ষণ করেছেন। এই মিসাইল পরীক্ষার সাফল্যে তিনি গভীরভাবে সন্তুষ্ট। পাশাপাশি এ ক্ষেপণাস্ত্রকে তিনি যুদ্ধে মোতায়েনের জন্য অনুমতিও দিয়েছেন।

কেসিএনএ আরও জানিয়েছে, পুকগুকসং ক্ষেপণাস্ত্রের বিশ্বাসযোগ্যতা, নিখুঁতভাবে আঘাত হানার ক্ষমতা এবং লেট-স্টেজ ওয়ারহেড গাইডেন্স সিস্টেমকে পূর্ণাঙ্গভাবে যাচাই করা হয়েছে। এ ক্ষেপণাস্ত্রে ‘সলিড ফুয়েল’ ব্যবহার করা হয়েছে যার ফলে তাৎক্ষণিকভাবে একে নিক্ষেপ করা সম্ভব হবে।

গত ফেব্রুয়ারি মাসে পুকগুকসং ক্ষেপণাস্ত্রের প্রথম পরীক্ষা চালানো হয়। রবিবার চলেছে এর দ্বিতীয়দফা পরীক্ষা। উত্তর কোরিয়া সাধারণত ক্ষেপণাস্ত্র ব্যবস্থায় ‘তরল জ্বালানি’ ব্যবহার করে থাকে।

এ জাতীয় আরও খবর