g শ্রীলংকায় ভূমিধসে নিহত বেড়ে ১০৩, নিখোঁজ ১১৩ | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

রবিবার, ১৩ই আগস্ট, ২০১৭ ইং ২৯শে শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

শ্রীলংকায় ভূমিধসে নিহত বেড়ে ১০৩, নিখোঁজ ১১৩

AmaderBrahmanbaria.COM
মে ২৭, ২০১৭

---

আন্তর্জাতিক ডেস্ক : শ্রীলংকায় ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে ১০৩ জনে পৌঁছেছে। এছাড়া এ ঘটনায় এখন পর্যন্ত নিখোঁজ রয়েছে ১১৩ জন।

দেশটির দুর্যোগ ব্যবস্থাপনা কেন্দ্রের (ডিএমসি) বরাত দিয়ে শনিবার বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, ভূমিধস আক্রান্ত এলাকায় উদ্ধার তৎপরতা চালাচ্ছে সেনাবাহিনী। এছাড়া উদ্ধার তৎপরতায় সহায়তা দিতে বিমান বাহিনী পাঁচটি উদ্ধারকারী বিমান নিয়োজিত করেছে। পাশাপাশি দুর্গম এলাকায় দুর্গতদের কাছে ত্রাণ পৌঁছানোর জন্য আরও পাঁচটি বিমান নিয়োজিত করেছে বিমান বাহিনী।

শুক্রবার ভারী বর্ষণের ফলে দেখা দেওয়া আকস্মিক বন্যায় শ্রীলংকার দক্ষিণ ও পশ্চিমাঞ্চলে গত ১৪ বছরের মধ্যে সবচেয়ে বড় ভূমিধসের ঘটনা ঘটে।

দেশটির স্বরাষ্ট্রম্নত্রী ভাজিরা আবেবর্ধনা জানান, ভারী বর্ষণ কমে এসেছে। তবে এই বর্ষণের কারণে নিম্নাঞ্চলে বন্যার আশঙ্কা দেখা দিয়েছে। তিনি নিম্নাঞ্চলে বসবাসরতদের উঁচু এলাকায় আশ্রয় নেওয়ার আহ্বান জানান।

তিনি আরও জানান, সরকারি বিভিন্ন ভবনে ১০৪টি অস্থায়ী আশ্রয়কেন্দ্র তৈরি করা হয়েছে। বন্যা ও ভূমিধসে গৃহহারা হওয়া মানুষদের এসব আশ্রয়কেন্দ্রে আশ্রয় দেওযা হচ্ছে।

এদিকে মৌসুমি এ দুর্যোগ মোকাবেলায় শ্রীলংকা আর্ন্তজাতিক সাহায্য চেয়েছে। তাদের আহ্বান সাড়া দিয়ে জরুরি ত্রাণ এবং চিকিৎসক দল পাঠিয়েছে ভারত। শনিবার ভারতের ত্রাণ ও চিকিৎসক দল কলম্বো পৌঁছেছে। এছাড়া ভারতের পাঠানো ত্রাণবাহী আরো একটি জাহাজ সোমবার শ্রীলংকায় পৌঁছাবে বলে আশা করা হচ্ছে।

এ জাতীয় আরও খবর