রবিবার, ১১ই জুন, ২০১৭ ইং ২৮শে জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ

এতদিন কোথায় ছিলেন ‘অপহৃত’ ডা. ইকবাল!

AmaderBrahmanbaria.COM
জুন ১, ২০১৭

---

নিউজ ডেস্ক : রাজধানীর সায়েন্স ল্যাবরেটরি এলাকা থেকে সাড়ে ৭ মাস আগে ‘অপহৃত’ কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের ডা. ইকবাল মাহমুদ বাসায় ফিরলেও রহস্য কাটেনি। বুধবার রাত সোয়া ১১টার দিকে তিনি লক্ষ্মীপুরের নিজ বাসায় পৌঁছন বলে তার পরিবার জানালেও কোথায় ছিলেন তা স্পষ্ট করেনি।

ডা. ইকবাল মাহমুদের বাবা মুক্তিযোদ্ধা একে এম নুরুল আলম বলেন, “গত ১৪ অক্টোবর শুক্রবার রাতে আমার ছেলে ডা. ইকবাল মাহমুদকে একটি মাইক্রেবাসযোগে রাজধানীর সাইন্স ল্যাবরেটরি মোড় থেকে অপহরণ করা হয়। বহু খোঁজাখুজি করে তার সন্ধান পায়নি। হঠাৎ বুধবার রাতে আমাদের লক্ষ্মীপুরের বকুল কটেজের বাসায় ফিরেন সে। পরে জানতে পারলাম চোখ বাঁধা অবস্থায় তাকে লক্ষ্মীপুরের কোনো এক স্থানে ফেলে রেখে গেছে দুর্বৃত্তরা।

এই মাস ইকবাল মাহমুদ কোথায় ছিলেন? সে সম্পর্কে কিছু না জানালেও কী অবস্থায় ছিলেন- সে কথা সাংবাদিকদের জানিয়েছেন নুরুল আলম। তিনি বলেন, অপহরণের পর থেকে ইকবালকে চোখ বাঁধা অবস্থায় একটি ছোট ঘরে ফেলে রাখা হয়। ৭ মাস ১৭ দিন চোখ বাঁধা অবস্থায় ছিল সে। চোখ বাঁধা অবস্থায় তাকে খাওয়া-ধাওয়া দেওয়া হলেও এখন সে শারীরিকভাবে অসুস্থ। তাই গণমাধ্যম কর্মীদের সঙ্গে তার সাক্ষাৎ করা সম্ভব হয়নি।

প্রসঙ্গত, গত ১৪ অক্টোবর শুক্রবার রাতে ইকবাল মাহমুদ লক্ষ্মীপুরের বাসা থেকে ঢাকার উদ্দেশে রওয়ানা হয়ে ভোররাত ৩টা ১০ মিনিটে ঢাকার সায়েন্স ল্যাবরেটরি মোড়ে আড়ংয়ের সামনে বাস থেকে নামেন। এ সময় কয়েকজন তাকে জোর করে একটি মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। ডা. ইকবাল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে প্রশিক্ষণরত ছিলেন। পরে খবর পেয়ে পরিবার লক্ষ্মীপুর থেকে ঢাকায় এসে ১৬ অক্টোবর ধানমন্ডি থানায় একটি মামলা দায়ের করেন। পরে পুলিশের মাধ্যমে আড়ংয়ের সিসি ক্যামেরায় ধারণ করা ভিডিও ফুটেজ সংগ্রহ করা হয়। সেখানে তুলে নিয়ে যাওয়া মাইক্রোবাসের পেছনে পুলিশের একটি পিকআপ ভ্যানও যেতে দেখা যায়।বিডি-প্রতিদিন