মঙ্গলবার, ১৩ই জুন, ২০১৭ ইং ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ

নতুন মাইলফলকে আমিরের দঙ্গল

AmaderBrahmanbaria.COM
জুন ১, ২০১৭
news-image

---

 

বিনোদন ডেস্ক : ‘মিস্টার প্যাসনেট’খ্যাত অভিনেতা আমির খান অভিনীত সিনেমা দঙ্গল। গত বছর ডিসেম্বরে মুক্তির পর সম্প্রতি চীনে নতুন করে মুক্তি দেয়া হয় সিনেমাটি। এরপর একের পর এক রেকর্ড গড়ছে এটি। এমনকি সম্প্রতি ভারতের সাড়া জাগানো সিনেমা বাহুবলি-দ্য কনক্লুশন সিনেমাটিকেও আয়ের দিক থেকে পেছনে ফেলেছে। এবার চীনে আরো একটি নতুন মাইলফলক স্পর্শ করেছে দঙ্গল।

গত ৫ মে চীনে মুক্তি পায় দঙ্গল। চীনের একটি জনপ্রিয় টিকেটিং ওয়েবসাইট মাওয়ান-এর তথ্য মতে, এ পর্যন্ত দেশটিতে ১ বিলিয়ন ইউয়ান অর্থাৎ ১ হাজার কোটি রুপি আয় করেছে এ সিনেমা। চীনের সিনেমার ইতিহাসে এটি ৩৩তম সিনেমা যেটি এ মাইলফলক স্পর্শ করল।

গত কয়েক বছর ধরে ভারতীয় সিনেমা চীনে প্রচার করছে স্ট্যাটেজিক অ্যালিয়েন্স নামের একটি প্রতিষ্ঠান। এর একজন অংশীদার প্রসাদ শেট্টি, তিনি সংবাদমাধ্যমে বলেন, ‘এটি ভারতীয় সিনেমার জন্য একটি অভূতপূর্ণ সাফল্য এবং গুরুত্বপূর্ণ একটি মাইলফলক। এখনো নয় হাজার হলে দঙ্গল সিনেমাটি চালানো হচ্ছে। দঙ্গল সিনেমার সাফল্য চীনে ভারতীয় সিনেমার জন্য একটি নতুন আশার আলো কারণ চীনের বক্স অফিসে জনপ্রিয়তা মানে বিশ্বের সর্বোচ্চ রাজস্ব।’

বক্স অফিসের পাশাপাশি দঙ্গল সিনেমার মাধ্যমে চীনে বেশ জনপ্রিয় হয়ে উঠেছেন আমির খান। বর্তমানে চীনের সামাজিক যোগাযোগমাধ্যমে সবচেয়ে জনপ্রিয় ভারতীয় তারকা তিনি।

দঙ্গল সিনেমাটি পরিচালনা করেছেন নিতেশ তিওয়ারি। ভারতীয় কুস্তিগীর মহাবীর ফোগাট এবং তার মেয়ে গীতা ও ববিতার ২০১০ সালে অনুষ্ঠিত কমনওয়েলথ গেমসের পদক জয়ের ঘটনা নিয়ে তৈরি হয়েছে দঙ্গল সিনেমাটি। এখন পর্যন্ত ১৭০০ কোটির রুপি উপরে আয় করেছে সিনেমাটি।