মঙ্গলবার, ২০শে জুন, ২০১৭ ইং ৬ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

ঈদকে সামনে রেখে সীমান্তে বাড়ছে চোরাচালান

AmaderBrahmanbaria.COM
জুন ৫, ২০১৭

---

নিজস্ব প্রতিবেদক : ঈদকে সামনে রেখে সীমান্ত এলাকায় মাদক ও চোরাচালান বেড়েছে। প্রতিদিন ঘাটে ঘাটে ধরা পড়ছে মাদক ও চোরাচালান। কিছুতেই রোধ করা যাচ্ছে না এই অবৈধ কার্যক্রম।

বিজিবি জানিয়েছে, মে মাসে দেশের বিভিন্ন সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ১১৫ কোটি ৪৫ লাখ ৮৫ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান ও মাদকদ্রব্য আটক করা হয়েছে। আটককৃত মাদকের মধ্যে রয়েছে ১৪ লাখ ৭২ হাজার ষাট পিস ইয়াবা ট্যাবলেট, ১৬ হাজার ৯০৪ বোতল বিদেশি মদ, এক হাজার ৭৯২ লিটার বাংলা মদ, ২১ হাজার ৬৩৩ বোতল ফেনসিডিল, এক হাজার সাত কেজি গাঁজা, ১ কেজি ৬২০ গ্রাম হেরোইন, এক হাজার ৪২৮ টি এ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট, ৫৫৫ টি ইনজেকশন, ৬,৮৭,০৪০ টি অন্যান্য ট্যাবলেট।

এছাড়াও অন্যান্য চোরাচালান দ্রব্যের মাধ্যে ২৮ হাজার ২৫৪ পিস শাড়ি, ৯ হাজার ২৩৪ পিস থ্রিপিস, ৮ হাজার ৬৯৯ মিটার থান কাপড়, ৬ হাজার ৩১৭ তৈরি পোশাক, ২৭ হাজার ৩৮০ সিএফটি কাঠ ও ৪ কেজি ১৯৪ গ্রাম স্বর্ণ।

গত মাসে বিজিবি’র অভিযানে মাদকপাচারসহ অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ৯৬ জন এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ৭১ জন বাংলাদেশি নাগরিককে আটক করে থানায় সোপর্দ করা হয়েছে।

এছাড়া ভারত হতে বাংলাদেশে অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ৭ জন ভারতীয় নাগরিককে আটকপূর্বক ৩ জনকে বিএসএফ এর নিকট হস্তান্তর ও ৪ জনকে থানায় সোপর্দ এবং বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে ১৮০ জন মিয়ানমার নাগরিকের অবৈধ অনুপ্রবেশ প্রতিহত করা হয়েছে।

উল্লেখ্য, চলতি বছরের জানুয়ারি থেকে মে মাস পর্যন্ত বিজিবি ৬৩০ কোটি ৭ লাখ ৭৫ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান ও মাদকদ্রব্য আটক করতে সক্ষম হয়েছে।

এ জাতীয় আরও খবর