বুধবার, ১২ই জুলাই, ২০১৭ ইং ২৮শে আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

ট্রেনের অগ্রিম টিকিট বিক্রির সিদ্ধান্ত বৃহস্পতিবার

AmaderBrahmanbaria.COM
জুন ৬, ২০১৭
news-image

---

 

নিজস্ব প্রতিবেদক : প্রতি বছরের মতো চলতি বছরের ট্রেনের অগ্রিম টিকিট বিক্রির সময়সূচি নির্ধারণসহ বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত নিতে যাচ্ছে রেলপথ মন্ত্রণালয় ও বাংলাদেশ রেলওয়ে।

আগামী বৃহস্পতিবার এ বিষয়ে বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে জানা যাবে এবার কবে থেকে ট্রেনের অগ্রিম টিকিট পাওয়া যাবে।

মঙ্গলবার বিকেলে রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মো. শরিফুল আলম রাইজিংবিডিকে এই তথ্য জানিয়েছেন।

তিনি জানান, প্রতিবারই ঈদে ঘরে ফেরা মানুষের বাস-ট্রেনের টিকিট সংগ্রহের সময় নির্ধারণ করে দেওয়া হয়। এবারও ট্রেনের অগ্রিম টিকিট বিক্রির সময়সূচি নির্ধারণ করা হবে। তবে কবে থেকে অগ্রিম টিকিট পাওয়া যাবে তা জানা যাবে বৃহস্পতিবারের বৈঠকে।

মো. শরিফুল আলম জানান, ৮ জুন, বৃহস্পতিবার দুপুরে রেল ভবনে এই বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে সভাপতিত্ব করবেন রেলমন্ত্রী মুজিবুল হক। বৈঠকে বাংলাদেশ রেলওয়ের কর্মকর্তারাও উপস্থিত থাকবেন।

এদিকে বাসের টিকিট বিক্রি ১২ জুন থেকে শুরু হতে পারে বলে জানিয়েছে বাস-মালিক সমিতি।

সংশ্লিষ্টরা বলছেন, ইতিমধ্যে অনেকে বাসের অগ্রিম টিকিটের জন্য অনুরোধ করেছেন। এর মধ্যে ২২ ও ২৩ জুনের টিকিটের চাহিদা সবচেয়ে বেশি।

বাস ও ট্রেন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে জানা গেছে, ২৭ জুন ঈদ হলে সবচেয়ে বেশি চাপ থাকবে ২২ ও ২৩ তারিখের টিকিটের। ২২ জুন বৃহস্পতিবার। ওইদিন সরকারি চাকরিজীবীসহ অনেক বেসরকারি প্রতিষ্ঠানের চাকরিজীবীরা শেষ কর্মদিবস ধরে অফিস শেষে ঢাকা ছাড়বেন। যারা এই দিনের টিকিট পাবেন না, তারা পরদিন অর্থাৎ শুক্রবার ঢাকা ছাড়বেন। এ ক্ষেত্রে কম চাপ আছে ২৪ থেকে ২৬ জুনের টিকিটের।