বুধবার, ২১শে জুন, ২০১৭ ইং ৭ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

অবিশ্বাস্য, অসাধারণ ব্যাটিং : মাশরাফি

AmaderBrahmanbaria.COM
জুন ১০, ২০১৭
news-image

---

স্পোর্টস ডেস্ক : ৩৩ রানে ৪ উইকেট হারানোর পরে জয় পাওয়াটা কঠিন। সত্যিকার অর্থে এ জয় আমাদের পরবর্তীতে ভালো করতে অনুপ্রাণিত করবে।

আর আমরা যদি সেমিতে যেতে পারি তাহলে এ জয় আমাদের আরও ভালো খেলতে সাহায্য করবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। কার্ডিফে শুক্রবার (৯ জুন) গ্রুপ পর্বে নিউজিল্যান্ডকে ৫ উইকেটে হারিয়ে ম্যাচ শেষে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, ‘সত্যি বলতে ৩৩ রানে তামিম, সৌম্য, সাব্বির এবং মুশফিকের বিদায়ের পর জয়ের চিন্তা আমি করিনি। কিন্তু সাকিব-রিয়াদ যখন দলীয় এক শ রান করে ফেলল তখন থেকে আমার বিশ্বাস জন্ম নিচ্ছিল। তবে দুই শ রানের বেশি জুটি গড়বে এমন বিশ্বাস করিনি। অবিশ্বাস্য, অসাধারণ ব্যাটিং করেছে দুজন। ‘

ম্যাচে বাংলাদেশের জয়ের টার্গেট ছিল ২৬৬ রান। তা তাড়া করতে নেমে দলীয় ৩৩ রানে ৪ উইকেট হারিয়ে বসে মাশরাফি বাহিনী। তবে পঞ্চম উইকেট জুটিতে সাকিব আল হাসান ও মাহমুদ উল্লাহ রিয়াদ দুর্দান্ত প্রতিরোধ গড়ে তোলেন। ম্যাচে বাংলাদেশের এই দুই তারকাই সেঞ্চুরির দেখা পেয়েছেন। সেই সঙ্গে গড়েছেন যেকোনো উইকেট জুটিতে ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের সর্বোচ্চ জুটির রেকর্ড। দুজন মিলে যোগ করেছেন ২২৪ রান। তাদের ব্যাটে ভর করেই শেষ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ২৬৬ রানের টার্গেট ছুঁয়ে ফেলেন মাশরাফিরা। বাংলাদেশের সঙ্গী হয় অতুলনীয় এক জয়।

এদিকে নিউজিল্যান্ডের বিপক্ষে স্মরণীয় জয়ের পরও বাংলাদেশকে তাকিয়ে থাকতে হচ্ছে ইংল্যান্ড-অস্ট্রেলিয়া ম্যাচের দিকে। ‘এ’ গ্রুপের শেষ ম্যাচে ইংল্যান্ডের কাছে অস্ট্রেলিয়াকে অবশ্যই হারতে হবে। এই ম্যাচে যদি অস্ট্রেলিয়া জিতে যায়, তাহলে নিউজিল্যান্ডের বিপক্ষে অসাধারণ জয়টির আর কোনো মূল্যই থাকবে না। তাই পুরো বাংলাদেশের চাওয়ার একটাই ইংল্যান্ডের কাছে অস্ট্রেলিয়ার হার।

উল্লেখ্য, বার্মিংহ্যামের এজবাস্টনে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায়। আর এ ম্যাচের দিকে তাকিয়ে থাকবে বাংলাদেশ।