g আগামী সংসদ নির্বাচনে : ব্রাহ্মণবাড়িয়ায় অর্ধশত সম্ভাব্য প্রার্থী | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

বুধবার, ১৫ই নভেম্বর, ২০১৭ ইং ১লা অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

আগামী সংসদ নির্বাচনে : ব্রাহ্মণবাড়িয়ায় অর্ধশত সম্ভাব্য প্রার্থী

AmaderBrahmanbaria.COM
জুলাই ২, ২০১৭

---

বিশেষ প্রতিনিধি : সংসদ নির্বাচনে প্রস্তুতি নিতে শুরু করেছে সরকারী দল ও বিএনপি’র নেতাকর্মীরা। সরকারীভাবে ও ব্যাপক প্রস্তুতি চলছে আগামী সংসদ নির্বাচনের। এ জন্য মাঠ পর্যায়ে একের পর এক তথ্য সংগ্রহের কাজ চলছে। সরকারের উচ্চপর্যায় থেকে বিভিন্ন সংস্থাকে দায়িত্ব দেয়া হয়েছে সর্বশেষ তথ্য আপডেট করার। সম্ভাব্য প্রার্থী কারা হতে পারেন, নাম ঠিকানা সর্বশেষ তাদের অবস্থা, জনগনের সঙ্গে যোগাযোগসহ বিভিন্ন বিষয় জানতে চাওয়া হয়েছে সংস্থাগুলোর মাধ্যমে। সরকারের উচ্চপর্যায় থেকে সবকিছুই মনিটরিং করা হচ্ছে। সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, গত কয়েকমাসে ক্ষমতাসীন আওয়ামীলীগ ও বিএনপি’সহ অন্যান্যদলগুলোর সম্ভাব্য প্রার্থী করা হতে পারেন এর তালিকা পাঠানো হয়েছে। কিছুদিন পর পর এ তালিকায় নতুন তথ্য সন্নিবেশিত করা হয়।
সূত্র জানিয়েছে অন্তত ৫০ জন প্রার্থীর নামের তালিকা পাঠানো হয়েছে উপর মহলে।

একাধিক সুত্র মতে সম্ভাব্য :

প্রার্থী হতে পারেন, ব্রাহ্মণবাড়িয়া-১ নাসিরনগরে আওয়ামীলীগের এডভোকেট ছায়েদুল হক, বর্তমান মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী, বাংলাদেশ কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির কোষাধ্যক্ষ আলহাজ্ব নাজির মিয়া, বিএনপি’র চেয়ারপারসনের উপদেষ্টা কমিটির অন্যতম সদস্য সৈয়দ এ. কে. এম. একরামুজ্জামান, কেন্দ্রীয় জাতীয় পার্টির সাবেক সদস্য ও শিল্পপতি রেজওয়ান আহমেদ।
ব্রাহ্মণবাড়িয়া ২ আসনে  (সরাইল-আশুগঞ্জ)
বর্তমান এমপি ও কেন্দ্রীয় জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান এডঃ জিয়াউল হক মৃধা, আওয়ামীলীগের কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি মঈন উদ্দিন মঈন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক উম্মে ফাতেমা নাজমা শিউলী আজাদ, বিএনপি’র চেয়ারপারসনের উপদেষ্টা কমিটির অন্যতম সদস্য উকিল আব্দুস সাত্তার ভূইয়া, উপজেলা বিএনপি সভাপতি এডঃ আব্দুর রহমান।
ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনে (সদর-বিজয়নগর)
আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য, বর্তমান সংসদ সদস্য র. আ. ম. উবায়দুল মোকতাধির চৌধুরী, কেন্দ্রীয় বিএনপি’র অর্থনীতি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার খালেদ হোসেন মাহাবুব শ্যামল, জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ হেলাল উদ্দিন,  জাতীয় পার্টির চেয়ারম্যানের যুব বিষয়ক উপদেষ্টা এডঃ রেজাউল ইসলাম ভূইয়া ইসলামী ঐক্যজোটের ভাইস চেয়ারম্যান আবুল হাসনাত আমিনী, হেফাজত ইসলামের কেন্দ্রীয় নেতা মাও. সাজিদুর রহমান ও প্রার্থী হতে পারেন।
ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া)
বর্তমান আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী এডঃ আনিসুল হক, আওয়ামীলীগ নেতা সাবেক এমপি এডঃ শাহ আলম, বিএনপি’র চেয়ারপারসন উপদেষ্টামন্ডলীর সদস্য মুশফিকুর রহমান, জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও কসবা উপজেলার আহবায়ক তারেক-এ আদেল।
ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর)- আওয়ামীলীগের বর্তমান এমপি ফয়জুর রহমান বাদল, কেন্দ্রীয় জাসদের সহ-সভাপতি ও সাবেক এমপি এডঃ শাহ জিকরুল আহমেদ খোকন, বিএনপি’র ৪ বারের সাবেক এমপি মরহুম কাজী আনোয়ার হোসেন’র পুত্র কাজী নাজমুল হোসেন তাপস, কেন্দ্রীয় কৃষকদলের নেতা তকদীর হোসেন জসীম,   জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা কাজী মামুনুর রশীদ।
ব্রাহ্মণবাড়িয়া-৬ (বাঞ্ছারামপুর) বর্তমান এমপি ক্যাপ্টেন (অবঃ) এ. বি. তাজুল ইসলাম, বিএনপি সাবেক এমপি ও (অবঃ) ডিআইজি মোঃ আব্দুল খালেক, কেন্দ্রীয় বিএনপি’র সদস্য রফিক শিকদার, জেলা জাতীয় পার্টির সাবেক সহ সভাপতি এডঃ আমজাদ হোসেন।

এ জাতীয় আরও খবর