g গোমাংস খাওয়ার অধিকার সবার আছে, বললেন ভারতের মন্ত্রী | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শুক্রবার, ২১শে জুলাই, ২০১৭ ইং ৬ই শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

গোমাংস খাওয়ার অধিকার সবার আছে, বললেন ভারতের মন্ত্রী

AmaderBrahmanbaria.COM
জুলাই ১৫, ২০১৭

---

আন্তর্জাতিক ডেস্ক : ভারতে প্রত্যেক নাগরিকের গরুর মাংস খাওয়ার অধিকার আছে বলে মন্তব্য করেছেন কেন্দ্রীয় সরকারের সামাজিক ন্যায়বিচার প্রতিমন্ত্রী রামদাস আঠাওয়াল।

বিজেপি সরকারের শরিক দল রিপাবলিকান পার্টি অব ইন্ডিয়ার এই নেতা বলেন, ‘ভারতে প্রত্যেকে মানুষেরই অধিকার রয়েছে গরুর মাংস খাওয়ার। কারণ, পাঁঠার মাংসের দাম বেশি। এই কারণে অনেকেই গরুর মাংস খেতে চায়। পাঁঠার মাংসের তুলনায় বর্তমানে গরুর মাংসের দাম কিছুটা কম। আর এ কারণে স্বাভাবিকভাবেই অনেকে গরুর মাংস খেতে চায়।’

সম্প্রতি ভারতের নাগপুরে গোমাংস নিয়ে যাওয়ার সন্দেহে সংখ্যালঘু এক ব্যক্তিকে মারধর করার ঘটনারও তীব্র নিন্দা করেন মহারাষ্ট্রের এই নেতা।

রামদাস আঠাওয়াল বলেন, ‘প্রত্যেক মানুষের অধিকার আছে সে কী খাবে কী খাবে না সেই সিদ্ধান্ত নেওয়ার। কেউ যদি গরুর মাংস খেতে চায়, এটা তার ব্যক্তিগত অভিমত। কিন্তু গরুর মাংস বা গরু বহনের জন্য গাড়ি থামিয়ে মানুষকে পেটানো হচ্ছে। এতে অনেক নিরীহ মানুষের প্রাণহানির ঘটনা ঘটছে। এটা সামাজিক ন্যায়বিচার হতে পারে না বা আমরা এটাকে এড়িয়ে যাচ্ছি না।’

এমন হিংসাশ্রয়ী গোরক্ষকদের কঠোর শাস্তিই হওয়া উচিত উল্লেখ করে প্রতিমন্ত্রী আরো বলেন, কেউ কেউ গোরক্ষকের নামে নরভক্ষক হয়ে উঠবে এটা কখনই মেনে নেওয়া যায় না। গোরক্ষকদের কোনোক্ষেত্রেই আইন নিজেদের হাতে তুলে নেওয়া উচিত নয়।

এ জাতীয় আরও খবর